Home / জাতীয় / ‘গুজবকারীদের পাসপোর্ট বাতিলের কথা ভাবছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়’

‘গুজবকারীদের পাসপোর্ট বাতিলের কথা ভাবছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়’

নিউজ ডেস্কঃ স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বিদেশে বসে সামাজিক যোগাযোগ মাধ্যম ও অনলাইন পত্রিকায় বাংলাদেশের বিরুদ্ধে গুজব ও ভুয়া খবর প্রচারকারীদের পাসপোর্ট বাতিলের কথা ভাবছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।  এ বিষয়ে রাষ্ট্রদূতদের নির্দেশনা দেওয়া হয়েছে।

বুধবার (১৩ মে)  সময় টেলিভিশনকে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিদেশে কারা এগুলো করছে তা নিয়ে কাজ করছি।  একই সঙ্গে প্রযুক্তিগতভাবেও তা মোকাবিলা করার জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেওয়া হয়েছে।

এ প্রসঙ্গে রাইজিংবিডিকে আসাদুজ্জামান খান কামাল বলেন, অতীতেও গুজবের ঘটনা ঘটেছে।  আমাদের দেশের আইন শৃঙ্খলা বাহিনী সেগুলো তদন্ত করেছে।  অনেককেই আইনের আওতায় এনে ব্যবস্থা নিয়েছে।  সামাজিক যোগাযোগ মাধ্যম ও অনলাইনে অহেতুক গুজব যেন কেউ না ছড়ায়—এ বিষয়ে সবাইকে সজাগ থাকতে হবে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের গোয়েন্দা প্রতিবেদনের কথা উল্লেখ করে সময় টিভির সংবাদে বলা হয়, লন্ডনের টাওয়ার হেমলেটসে অবস্থিত অনলাইন টেলিভিশন চ্যানেল সংগ্রাম টিভি নিয়মিত মিথ্যা ও বিভ্রান্তিমূলক তথ্য প্রচার করে আসছে।  রুমি জালাল উদ্দিন ‘দিবা রাত্রি ২৪ ঘণ্টা বাংলাদেশ’ নামে ফেসবুক পেজের মাধ্যমে স্বশস্ত্র বাহিনী, আইনশৃঙ্খলা বাহিনী এবং বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের সদস্যদের দিয়ে গুজব ছড়িয়ে দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির অপচেষ্টা করছেন।

Check Also

অসুস্থ শরীরেও ভিডিও কনফারেন্সে মাশরাফী

নিউজ ডেস্ক :  করোনা মোকাবেলায় কার্যকর পদক্ষেপ গ্রহণ করে নিজ এলাকাকে সুরক্ষিত রাখতে, আহ্বান জানিয়েছেন …

%d bloggers like this: