Home / Uncategorized / গণস্বাস্থ্যের কিটে ত্রুটি নেই, ত্রুটি নমুনা সংগ্রহে: ড. বিজন

গণস্বাস্থ্যের কিটে ত্রুটি নেই, ত্রুটি নমুনা সংগ্রহে: ড. বিজন

নিউজ ডেস্ক: গণস্বাস্থ্য কেন্দ্র উদ্ভাবিত করোনা কিটের কার্যকারিতা পরীক্ষা চলছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ)। তাদের কিটের দুটি অংশ-অ্যান্টিবডি ও অ্যান্টিজেন্ট। এর মধ্যে অ্যান্টিবডি কিটের পরীক্ষা প্রায় শেষ পর্যায়ে।

আমরা বিএসএমএমইউ কর্তৃপক্ষকে চিঠি দিয়েছি সাময়িক বন্ধ রাখার জন্য। আমরা ইতোমধ্যেই একটি সমন্বিত পদ্ধতি বের করেছি। সেটা কাল-পরশুর মধ্যে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়কে (বিএসএমএমইউ) দেবো।’ বিএসএমএমইউ’তে গণস্বাস্থ্যের কিটের কার্যকারিতা পরীক্ষা সাময়িকভাবে বন্ধ করা প্রসঙ্গে বুধবার (৩ জুন) তিনি এ কথা বলেন।

এর আগে মঙ্গলবার (২ জুন) গণস্বাস্থ্য কেন্দ্রের জিআর র‌্যাপিড ডট ব্লট কিটের প্রকল্পের কো-অর্ডিনেটর ডা. মুহিব উল্লাহ খন্দকার বিএসএমএমইউ’র উপাচার্য অধ্যাপক ড. কনক কান্তি বডুয়াকে একটি চিঠি দেন অ্যান্টিজেন টেস্ট বন্ধ রাখার জন্য।

ড. বিজন কুমার শীল বলেন, ‘যারা বলছেন কিটের ত্রুটির কারণে গণস্বাস্থ্য কেন্দ্রের পক্ষ থেকে পরীক্ষা স্থগিত রাখতে বলা হয়েছে, তাদের উদ্দেশ্যে আমার কিছু বলার নেই। শুধু একটি কথাই বলবো, আপনারা সঠিক বলছেন না।’

ড. বিজন আরো বলেন, ‘আমরা এদেশের মানুষ। বহু গবেষণা-পরিশ্রম করে এই কিট উদ্ভাবন করেছি। তবে, আপনাদের সমালোচনা থেকে শিখতে চাই। আর একটু জেনে গঠনমূলক সমালোচনা করলে আপনাদের থেকে আমরা আরও কিছু শিখতে পারবো। আপনারা নিশ্চিত থাকেন, গণস্বাস্থ্য কেন্দ্রের কিটে কোনো ত্রুটি নেই।’

Check Also

ঢাকা দক্ষিণে যুবলীগের ব্যাপক ত্রাণ তৎপরতা

নিউজ ডেস্কঃ করোনা সংকটে সারাদেশে ত্রাণ তৎপরতার অংশ হিসাবে ঢাকা মহানগর দক্ষিণে ব্যাপক ত্রাণ তৎপরতা …

%d bloggers like this: