Home / জাতীয় / গণভবনের পথে ডাকসুর নেতারা, আলাদা গাড়িতে ভিপি নুর

গণভবনের পথে ডাকসুর নেতারা, আলাদা গাড়িতে ভিপি নুর

জাতীয় ডেস্ক: কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুরসহ নবনির্বাচিত নেতারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করতে তার বাসভবন গণভবনে যাচ্ছেন।

শনিবার (১৬ মার্চ) বেলা ২টা ৫০ মিনিটে নুর নিজেই বাংলানিউজকে এ তথ্য জানান। তিনি বলেন, আমরা এখন গণভবনের পথে রয়েছি। স্বতন্ত্র থেকে যারা নির্বাচিত হয়েছি, তারা আলাদাভাবে যাচ্ছি।

এর আগে নুর বলেন, অনিয়ম কারচুপির পরও নির্বাচনে বিজয়ীদের প্রধানমন্ত্রী চায়ের আমন্ত্রণ জানিয়েছেন। এখন সেটা সবাইকে নিয়ে সিদ্ধান্ত নিতে হবে। আমি একা বললেতো হবে না, এখানে আরও অনেকে রয়েছেন, যারা স্বতন্ত্রভাবে মেয়েদের হলে নির্বাচিত হয়েছেন। স্বতন্ত্র প্যানেলগুলো রয়েছে। তাদের সঙ্গে কথা বলে এরপর সিদ্ধান্ত জানাতে হবে যে, যাবো কি-না।

পরে তাদের বৈঠকে গণভবনে যাওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।

অন্যদিকে ক্ষমতাসীন দলের ছাত্রসংগঠন ছাত্রলীগ থেকে যারা ডাকসু ও হল সংসদে নির্বাচিত হয়েছেন, তারা বিশ্ববিদ্যালয়ের লাল বাসে করে গণভবন অভিমুখে রওনা দিয়েছেন বলে সংগঠনটির সংশ্লিষ্টরা জানিয়েছেন।

১১ মার্চ অনুষ্ঠিত নির্বাচনে ডাকসুর ২৫ পদের মধ্যে ২৩ পদে জয়ী হন ছাত্রলীগের নেতারা। কোটা সংস্কার আন্দোলনকারীদের প্লাটফর্ম বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ থেকে প্রতিদ্বন্দ্বিতা করে ভিপি নির্বাচিত হন নুর। এছাড়া সমাজসেবা সম্পাদক হন আকতার হোসেন।

হল সংসদের ২৩৪ জন নির্বাচিত প্রতিনিধিও গণভবনের উদ্দেশ্যে রওয়ানা দিয়েছেন। এদের মধ্যে ছাত্রলীগ সমর্থিত সম্মিলিত শিক্ষার্থী সংসদের প্যানেল থেকে নির্বাচিত ডাকসুর সাধারণ সম্পাদক (জিএস) ও ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী, ডাকসুর এজিএস ও ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনসহ অন্যরা দশটি গাড়িতে করে যান। তাদের নেতৃত্বে আছেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক শোভন।

ডাকসু ও হল সংসদের নেতারা ছাড়াও উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান, উপ-উপাচার্য অধ্যাপক নাসরীন আহমাদ, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদসহ বিভিন্ন হলের প্রাধ্যক্ষ ও শিক্ষক নেতারা উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রীর চায়ের আমন্ত্রণে।

Check Also

আজ বসছে পদ্মা সেতুর ১৩তম স্প্যান

জাতীয় ডেস্ক: কয়েক দফা পিছিয়ে অবশেষে আজ বসছে পদ্মা সেতুর ১৩তম স্প্যান। নদীর মাওয়া প্রান্তে …