Home / দেশজুড়ে / খুলনা / খুলনা বিভাগের ১০ জেলায় আক্রান্ত ৫০০ জন

খুলনা বিভাগের ১০ জেলায় আক্রান্ত ৫০০ জন

নিউজ ডেস্ক: খুলনা বিভাগের ১০ জেলায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫০০ জনে। এর মধ্যে মৃত্যু হয়েছে ৮ জনের। হাসপাতালে চিকিৎসাধীন আছেন ৯২ জন ও সুস্থ হয়েছেন ১৯৭ জন।

খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের দপ্তর থেকে এ তথ্য জানা গেছে।

সর্বশেষ শুক্রবার (২৯ মে) খুলনা মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে শিল্পাঞ্চল পুলিশের এক সদস্যসহ ৬ জনের নতুন করে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এদের মধ্যে রয়েছেন খুলনায় ১জন, বাগেরহাটে ৩জন ও ঝিনাইদহে ২জন।

খুলনা মেডিকেল কলেজ (খুমেক) এর উপাধ্যক্ষ ডা. মেহেদী নেওয়াজ জানান, শুক্রবার খুমেকের ল্যাবে ৯৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে খুলনা জেলার ২৪টি নমুনার ফলাফলে ৬ জনের রিপোর্ট পজিটিভ এসেছে। খুলনা শিল্পাঞ্চল পুলিশের ১জন সদস্য (২০) আক্রান্ত হয়েছেন। তাকে খুলনা করোনা হাসপাতালে (ডায়াবেটিক হাসপাতাল) ভর্তি করা হয়েছে।

এদিকে, খুলনা বিভাগের ১০ জেলায় আক্রান্তে শীর্ষে রয়েছে যশোর ও সর্বনিম্নে মহেরপুর। ইতোমধ্যে খুলনায় ৩ জন, বাগেরহাটে ২ জন, নড়াইলে ১ জন, মেহেরপুরে ১ জন ও চুয়াডাঙ্গায় ১ জন করোনায় মারা গেছেন।

খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের দপ্তর সূত্র জানায়, শুক্রবার পর্যন্ত খুলনা বিভাগের করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ছিল ৪৭৬ জন। তবে, রাতে খুমেকের পিসিআর ল্যাবে ৬ জন ও কুষ্টিয়া সদর হাসপাতালের পিসিআর ল্যাবে ১৮ জনের করোনা শনাক্ত হয়েছে। এনিয়ে বিভাগে মোট রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৫০০ জনে।

এদের মধ্যে রয়েছেন খুলনা জেলায় ৭৬, বাগেরহাটে ২৮, সাতক্ষীরায় ৪০, যশোরে ১০০, ঝিনাইদহে ৫০, মাগুরায় ২১, নড়াইলে ২২, কুষ্টিয়ায় ৬৫, চুয়াডাঙ্গায় ৮৬ এবং মেহেরপুর জেলায় ১৩জন।

Check Also

শনিবার থেকে ওয়ারীর ৪১নং ওয়ার্ড লকডাউন

দেশজুড়ে নিউজ :  শনিবার (৪ জুলাই) থেকে লকডাউনে যাচ্ছে রাজধানীর দক্ষিণ সিটি করপোরেশনের ওয়ারীর ৪১নং …

%d bloggers like this: