Home / খেলাধুলা / খুলনাকে হারিয়ে শেষ চারের পথে কুমিল্লা

খুলনাকে হারিয়ে শেষ চারের পথে কুমিল্লা

স্পোর্টস ডেস্ক: সহজেই খুলিনাকে হারালো তামিমের কুমিল্লা। এতে খুলনা টাইটানসকে হারিয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) শেষ চারের পথে আরেকটু এগিয়ে গেল কুমিল্লা ভিক্টোরিয়ান্স। মাহমুদউল্লাহ রিয়াদের খুলনাকে ৯ উইকেটে হারিয়েছে তামিম ইকবালের কুমিল্লা ভিক্টোরিয়ান্স। এই জয়ে ঢাকা ডায়নামাইটসকে নিচে ঠেলে পয়েন্ট টেবিলের দুইয়ে উঠল তামিম-ইমরুলরা।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথমে ব্যাটিং করে ১১১ রানে অলআউট হয়ে যায় খুলনা টাইটানস। জবাবে তামিমের হাফ সেঞ্চুরিতে মাত্র এক উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় কুমিল্লা।

১১২ রানের লক্ষ্যে খেলতে নেমে কুমিল্লার জয়ের ভিতটা গড়ে দেন তামিম ইকবাল ও লিটন দাস। উদ্বোধনী জুটিতে তাঁরা যোগ করেন ৬৭ রান। ২০ বলে ২১ রান করে লিটন ফিরে গেলে ইমরুল কায়েসকে নিয়ে বাকি পথটুকু ভালোভাবেই পাড়ি দেন তামিম। ৪২ বলে ৬৪ রান করেন এই বাঁহাতি ওপেনার। এ ছাড়া ২১ বলে ২২ রান করেন ইমরুল।

এর আগে প্রথমে ব্যাটিং করে ১১১ রানেই অলআউট হয়ে খুলনা টাইটানস। প্রথম ওভারেই খুলনার ইনিংসে আঘাত হানেন মেহেদী হাসান। রুলে রুশোকে ফিরিয়ে দেন এই স্পিনার। পরের ওভারে শোয়েব মালিক ফেরান নাজমুল হোসেন শান্তকে। আট রানে দুই উইকেট হারিয়ে খুলনা তখন কাঁপছে। এরপর চতুর্থ ওভারে আফিফকেও ফেরান মালিক। খুলনার রান তখন ১৪!

আগের ম্যাচে নায়ক নিকোলাস পুরান ফেরেন কোনো রান না করেই। দলের বিপদ বাড়িয়ে দলীয় ৪০ রানে ফিরে যান মাহমুদউল্লাহ রিয়াদ। আরিফুল হক লড়াই করার চেষ্টা করেছিলেন তবে ২৪ রানের বেশি করতে পারেননি। শেষ দিকে কাইল অ্যাবেট ও শফিউল ইসলামের দৃঢ়তায় শেষ পর্যন্ত অলআউট হওয়ার আগে ১১১ রান করে খুলনা। এই দুজনই ১৬ রান করেছেন। বাকিদের মধ্যে মাহমুদউল্লাহ ১৪ ও কার্লোস বার্থওয়েট করেন ১৩ রান।

কুমিল্লার শোয়েব মালিক ও আল আমিন হোসেন নেন তিনটি করে উইকেট।

Check Also

গার্দিওয়ালার অধীনে আবারও যাবেন মেসি?

নিউজ ডেস্ক  : নির্ঘুম রাত কাটছে মেসি ভক্তদের। ক্লাবের সবচেয়ে বড় তারকা যে আনুষ্ঠানিক জানিয়ে …

%d bloggers like this: