Home / আইন-আদালত / খালেদা জিয়াসহ ৩৮ আসামির নাশকতার মামলায় অভিযোগ গঠনে শুনানি ২৫ জানুয়ারি

খালেদা জিয়াসহ ৩৮ আসামির নাশকতার মামলায় অভিযোগ গঠনে শুনানি ২৫ জানুয়ারি

নিউজ ডেস্ক: নাশকতার একটি মামলায় বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়াসহ ৩৮ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন বিষয়ে শুনানির জন্য আগামী ২৫ জানুয়ারি দিন ধার্য করা হয়েছে।

গতকাল মঙ্গলবার অভিযোগ গঠনের দিন ধার্য ছিল।
কিন্তু বিএনপির স্থায়ী কমিটির সদস্য এম কে আনোয়ার মৃত্যুবরন করায় খালেদা জিয়াসহ আসামিরা হাজির হতে পারেননি বলে আইনজীবীরা সময়ের আবেদন করলে আদালত তা মঞ্জুর করেন। ঢাকা মহানগর বিশেষ ট্রাইব্যুনাল-৬ এর বিচারক আবদুল্লাহ আল মামুন নতুন তারিখ ধার্য করেন।

বিএনপি-জামায়াত জোটের টানা অবরোধ কর্মসূচির মধ্যে ২০১৫ সালের ২৩ জানুয়ারি রাতে যাত্রাবাড়ি কাঠেরপুল এলাকায় গ্লোরি পরিবহনের একটি যাত্রীবাহী বাসে পেট্রল বোমা ছোড়ে পিকেটাররা। এতে বাসের ২৯ যাত্রী দগ্ধ হয়। পরে হাসপাতালে মারা যান নুর আলম নামের একজন যাত্রী। এ ঘটনায় যাত্রাবাড়ি থানার এসআই কে এম নুরুজ্জামান বাদী হয়ে মামলা করেন। মামলায় খালেদা জিয়াকে হুকুমের আসামি করা হয়।

আলোচিত এ নাশকতা মামলার তদন্তের দায়িত্ব পায় ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। তদন্তশেষে ডিবির এসআই বশির উদ্দিন ২০১৫ সালের ৬ মে খালেদা জিয়াসহ ৩৮ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেন।
একই ঘটনায় তিনটি মামলার উদ্ভব হয়। একটি হত্যা, একটি বিস্ফোরক দ্রব্য আইন ও একটি বিশেষ ক্ষমতা আইনে পৃথক অভিযোগপত্র দেওয়া হয়। দুটি মামলা অন্য আদালতে বিচারাধীন রয়েছে।

মামলাটিতে খালেদা জিয়াসহ আসামিদের মধ্যে রয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য এম কে আনোয়ার, বিএনপি নেতা খন্দকার মাহবুব হোসেন, শওকত মাহমুদ, রুহুল কবীর রিজভী, হাবীবুন নবী সোহেল, আমান উল্লাহ আমান, শামসুর রহমান শিমুল বিশ্বাস, মারুফ কামাল খান সোহেল প্রমুখ।

Check Also

গংগাচড়ায় দোকান খোলা রাখায় জরিমানা

মোঃ শরীফুজ্জামান: রংপুরের গঙ্গাচড়ায় করোনা পরিস্থিতিতে সরকারি আদেশ অমান্য করে প্লাস্টিক সামগ্রীর দোকান খোলা রাখায় …

%d bloggers like this: