Home / জাতীয় / খাদ্যের অভাব যাতে না হয়: প্রধানমন্ত্রী

খাদ্যের অভাব যাতে না হয়: প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আবহাওয়ার পূর্বাভাসে আগাম বন্যার খবর সরকার জেনেছে। খাদ্যের অভাব যাতে না হয়, এ জন্য আগেই ব্যবস্থা নেওয়া হয়েছে। একটি মানুষও যেন না খেয়ে কষ্ট না পায় সেটাই সরকারের লক্ষ্য।

শনিবার গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায় বন্যাদুর্গত মানুষের মধ্যে ত্রাণ বিতরণ করতে যান প্রধানমন্ত্রী। সেখানে দুর্গত মানুষের উদ্দেশে বক্তব্য দেওয়ার সময় তিনি এসব কথা বলেন।

 এর আগে সকাল ১০টা ৮ মিনিটে হেলিকপ্টারে করে গোবিন্দগঞ্জে পৌঁছান প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রী বলেন, বন্যাদুর্গত এলাকায় প্রত্যেক মানুষের খাদ্য নিশ্চিত করা হবে। ক্ষতিগ্রস্তদের ঘর করে দেওয়া হবে। এছাড়া বন্যা কবলিত এলাকায় কৃষি ঋণ নেওয়া কৃষকদের সুদ আদায় বন্ধ থাকবে। দেশে যে কোনও দুর্যোগে সরকার মানুষের পাশে থাকবে, তাদের সহযোগিতা করবে। তাই কাউকে মনোবল হারিয়ে দুশ্চিন্তা ও হতাশায় পড়তে হবে না।

তিনি বলেন, ‘বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে ১০ টাকায় চাল দেওয়া, ভিজিডি, ভিজিএফসহ বিভিন্ন প্রকল্পে সুযোগ-সুবিধা দেওয়া হবে। এ ছাড়া ক্ষতিগ্রস্ত রাস্তাঘাট, ব্রিজ-কালভার্ট, স্কুল-কলেজ মেরামতসহ যাদের বই নষ্ট হয়েছে তাদের বই দেওয়া হবে।’

শেখ হাসিনা বলেন, বন্যায় রাস্তাঘাট ক্ষতিগ্রস্ত হয়েছে। সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সেগুলো মেরামতের ব্যবস্থা করছেন। শিগগিরই বন্যাদুর্গত এলাকায় রাস্তাঘাট ঠিক করা হবে বলে তিনি জানান। বন্যায় ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি মেরামত করা হবে বলে জানান তিনি।

Check Also

রাতে জাতিসংঘে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ শনিবার (২৬ সেপ্টেম্বর) নিউইয়র্কে জাতিসংঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) …

%d bloggers like this: