Home / রাজনীতি / খন্দকার মোশাররফকে অবাঞ্ছিত ঘোষণা করল ছাত্রলীগ

খন্দকার মোশাররফকে অবাঞ্ছিত ঘোষণা করল ছাত্রলীগ

নিউজ ডেস্ক : বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন বলেছেন, ২১ আগস্ট গ্রেনেড হামলাকে নিছক ঘটনা উল্লেখ করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেনের দেয়া বক্তব্যের জন্য ক্ষমা না চাওয়া পর্যন্ত সারাদেশের বিশ্ববিদ্যালয় ও শিক্ষাপ্রতিষ্ঠানে তাকে অবাঞ্ছিত ঘোষণা করা হলো।

বৃহস্পতিবার রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদ সার্জেন্ট জহরুল হক হল মিলনায়তনে এক আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ ঘোষণা দেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাৎবার্ষিকী উপলক্ষে এই আলোচনা সভার আয়োজন করে হল শাখা ছাত্রলীগ। শাখা ছাত্রলীগের সভাপতি সোহানুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আসিফ তালুকদারের সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান ফিজার। এসময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন হল প্রাধ্যক্ষ অধ্যাপক ড. দেলোয়ার হোসেন, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি অ্যাড. মোল্লা আবু কাউছার, ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি আবিদ আল হাসান ও সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্স প্রমুখ।

জাকির বলেন, খন্দকার মোশাররফকে কোনো প্রোগ্রামও করতে দেয়া হবে না। যতক্ষণ না তিনি গ্রেনেড হামলা নিয়ে দেয়া মন্তব্যের জন্য দুঃখ প্রকাশ করেন। পাশাপাশি জাতির কাজে ক্ষমা চাইতে হবে তাকে।

আলোচনা সভায় প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান ফিজার বলেন, বঙ্গবন্ধুকে ইতিহাস থেকে মুছে ফেলা যাবে না, তারপরও দৃষ্টতা দেখাচ্ছে কিছু বেঈমান। তিনি বলেন, একজনের মাধ্যমে বাংলাদেশ হয়নি- এমন বক্তব্যের দ্বারা তারা বুঝাতে চায় দুইজনের মাধ্যমে বাংলাদেশ হয়েছে। আর সে হচ্ছে জিয়া। তিনি বলেন, এই আগস্ট মাসে কেন এ ধরনের প্রশ্ন আসবে। বঙ্গবন্ধুতো আমিত্বকে জাহির করেননি। এটা তিনি নিজে বলেননি, এ দেশের মানুষ বলেছে তিনি সবকিছু করেছেন।

গণশিক্ষামন্ত্রী আরও বলেন, মানুষ ৬ দফা, ১১ দফার পর ১ দফা চেয়ে ধানমন্ডির ৩২ নম্বরে গিয়েছে বঙ্গবন্ধুর কাছে। কোনো বিচারপতির কাছে তো যায়নি। বিচারপতিরা হঠাৎ করে ‘আই আর ইউ’ দ্বারা কী বুঝাচ্ছে? হঠাৎ করে ষোড়শ সংশোধনীর রায় নিয়ে কারা উস্কে দিচ্ছে, আর এদের সমর্থন দিচ্ছে কারা?

অনুষ্ঠানে হল প্রাধ্যক্ষ অধ্যাপক ড. দেলোয়ার হোসেন বলেন, স্বাধীনতার ৪৬ বছর পর এখনো আমাদের বঙ্গবন্ধুর অবদানের বিষয়ে জানার জন্য বলতে হয়, এটা আমাদের জন্য অত্যন্ত দুর্ভাগ্যজনক ও কষ্টের। তিনি বলেন, মাত্র সাড়ে তিন বছরে বিশ্ব রাজনীতিতে প্রভাব রাখতে পেরেছেন এমন একজনই আছেন তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

Check Also

বিএনপির মনে নেতিবাচকতার সংক্রমণ ছড়িয়ে পড়েছে

নিউজ ডেস্ক: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরও বলেন, বিএনপির মনে নেতিবাচকতার সংক্রমণ ছড়িয়ে পড়েছে। তারা করোনা …

%d bloggers like this: