Home / আইন-আদালত / ক্ষতিপূরণ চাইতে গিয়ে উল্টো কারাদণ্ড

ক্ষতিপূরণ চাইতে গিয়ে উল্টো কারাদণ্ড

নিউজ ডেস্ক:  মুক্তিযোদ্ধা এবং জাতীয় পার্টির উপদেষ্টা আ ন ম শাহজাহানকে মোবাইল কোর্টের মাধ্যমে এক মাসের কারাদণ্ড দিয়েছেন ঢাকার জেলা প্রশাসক কার্যালয়ের ভূমি অধিগ্রহণ কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাশফাকুর রহমান।

সাবেক এমপি পদপ্রার্থী আ ন ম শাহজাহান ক্ষতিগ্রস্ত ভূমির মালিক হিসেবে ক্ষতিপূরণের অর্থ প্রাপ্তির বিষয়ে জানতে সেখানে গিয়েছিলেন।
কিন্তু উল্টো সরকারি কর্মকর্তার আদেশ অমান্যের অভিযোগে কারাদণ্ড পেতে হয়েছে তাকে।

শাহজাহানের পরিবারের অভিযোগ, অন্যায়ভাবে এই দণ্ড দেওয়া হয়েছে শাহজাহানের বিরুদ্ধে। তাদের দাবি, ক্ষতিপূরণের অর্থ চাইতে গেলে তাকে এক মাসের কারাদণ্ড দেওয়া হয়।

উপস্থিত প্রত্যক্ষদর্শী এবং নাম প্রকাশে অনচ্ছিুক একাধিক আইনজীবী ক্ষোভ প্রকাশ করে বলেন, একজন বিচারপ্রার্থী আদালতে বিচার চাওয়ার অধিকার রাখে। অথচ যাচাই-বাছাই না করে এই ধরনের দণ্ড দেওয়া দৃষ্টিকটু। এর আগেও ভ্রাম্যমাণ আদালতের দেওয়া অনেক দণ্ড নিয়ে বিতর্ক রয়েছে।

বিষয়টি নিয়ে ঢাকার জেলা প্রশাসক কার্যালয়ের ভূমি অধিগ্রহণ শাখায় ক্ষতিগ্রস্ত ভূমির মালিকদের মধ্যে বিরূপ প্রতিক্রিয়া ও ক্ষোভ বিরাজ করছে।

উল্লেখ্য, গতকাল একটি টিম ভূমি অধিগ্রহণ অনুবিভাগে দালালদের অপতৎপরতা রোধে অভিযান চালায়। উক্ত অভিযানে আ ন ম শাহজাহানকে মোবাইল কোর্ট এর মাধ্যমে দণ্ডবিধির আওতায় এক মাসের কারাদণ্ডে দণ্ডিত করা হয়।

Check Also

গংগাচড়ায় দোকান খোলা রাখায় জরিমানা

মোঃ শরীফুজ্জামান: রংপুরের গঙ্গাচড়ায় করোনা পরিস্থিতিতে সরকারি আদেশ অমান্য করে প্লাস্টিক সামগ্রীর দোকান খোলা রাখায় …

%d bloggers like this: