Home / খেলাধুলা / ক্রিকেটের প্রতি বাংলাদেশের মানুষের আবেগ, সমর্থন অবিশ্বাস্য: রোহিত

ক্রিকেটের প্রতি বাংলাদেশের মানুষের আবেগ, সমর্থন অবিশ্বাস্য: রোহিত

নিউজ ডেস্কঃ দেশের মাটিতে ভারতীয় ক্রিকেট দলের খেলা মানেই গ্যালারিতে উপচেপড়া দর্শক। তিল ধারনের জায়গাও থাকে না। বিদেশের গ্যালারিও থাকে ভারতীয়দের দখলে। বিরাট কোহলি, রোহিত শর্মারা বিশ্বের যেখানেই খেলুক না কেন ‘বন্দে মাতরম’ ধ্বনিতে ধ্বনিত হয় গ্যালারি।

ব্যতিক্রম শুধু বাংলাদেশ! বাংলাদেশের মাটিতে ভারতীয় দল কোনো সমর্থন পায় না বলে মন্তব্য করেছেন রোহিত শর্মা। এজন্য কোনো অভিযোগ নেই ভারতীয় ওপেনারের। নেই আক্ষেপও। ক্রিকেটের প্রতি বাংলাদেশের মানুষ যে সম্মান, আবেগ ও সমর্থন দেখান তা দেখে মুগ্ধ রোহিত।

শুক্রবার রাতে তামিমের নিয়মিত লাইভ আড্ডার অনুষ্ঠানে অতিথি হয়ে আসেন রোহিত শর্মা। ভারত ও বাংলাদেশের ক্রিকেট সমর্থকদের নিয়ে কথা হয় প্রতিবেশী দুই দেশের ওপেনারের। রোহিত কথায় কথায় বলেন, ‘ভারত ও বাংলাদেশের ক্রিকেট ভক্তদের যে আবেগ তা বিশ্বের অন্য কোথাও দেখা যায় না। আমি বাংলাদেশে একাধিকবার গিয়েছি। সেখানের ক্রিকেট পরিবেশই ভিন্ন। মাঠে নামলেই উন্মাদনা টের পাওয়া যায়। এক কথায় অবিশ্বাস্য।’

‘আরেকটি জিনিস, বাংলাদেশেই কেবল ভারতীয় দল কোনো সমর্থন পায় না। বিশ্বের অন্য কোথাও গেলে ভারতীয় দলের জন্য সমর্থকরা মাঠে আসে। তারা মাঠে এসে খেলা দেখতে পছন্দ করে। কিন্তু বাংলাদেশে একশ’ বা দুইশ’র মতো সমর্থক পাওয়া যায়। মাঠে যারা আসে তারা বাংলাদেশকে এতোটাই সাপোর্ট করে যে, আমাদের কাউকে খুঁজে পাওয়া যায় না! বাংলাদেশের সমর্থকরা যারা মাঠে এসে খেলা দেখে, খেলাটা উপভোগ করে তাদেরকে টুপিখোলা সালাম।’ – যোগ করেন রোহিত।

তামিমের কন্ঠেও ছিল একই সুর, ‘সত্যিই বাংলাদেশের ক্রিকেট সমর্থকরা দারুণ। তাদের ক্রিকেট আবেগ অবিশ্বাস্য। ঘরের মাঠে এবং বাইরে আমরা যে সমর্থন পাই সেটা সত্যিই ভালো লাগে।’

 

Check Also

করোনা পেরিয়ে আলোর ঝলকানি

নিউজ ডেস্কঃ বরুসিয়া ডর্টমুন্ডের জন্য ৮১ হাজার দর্শকের এক স্লোগাণ,‘ইউ উইল নেভার ওয়াক অ্যালোন।’ কিন্তু …

%d bloggers like this: