Home / খেলাধুলা / ‘কোহলিই পারে সব রেকর্ড ভাঙতে’

‘কোহলিই পারে সব রেকর্ড ভাঙতে’

স্পোর্টস ডেস্ক: ২০০৮ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হওয়া এই ক্রিকেটারের বসয় এখন ২৯ বছরের কিছু বেশি। নির্দ্বিধায় আরো পাঁচ-ছয় বছর আন্তর্জাতিক ক্রিকেট খেলবেন তিনি। টেস্ট ও ওয়ানডে মিলে এখনই তাঁর সেঞ্চুরি ৫০ ছাড়িয়ে গেছে, ৫২টি। এ দুই ভার্সনে তাঁর মোট রান ১৪ হাজারের বেশি। বলা হচ্ছে বিরাট কোহলির কথা। এই ধারাবাহিকতা ধরে রাখতে পারলে ভবিষ্যতে কোহলি সব রেকর্ড ছাড়িয়ে যাবেন বলে মনে করেন পাকিস্তানের সাবকে কোচ ও অধিনায়ক ওয়াকার ইউনুস।

কোহলির প্রশংসা করে সম্প্রতি ভারতীয় সংবাদমাধ্যম জিনিউজকে ওয়াকার বলেন, ‘আমার মতে, সাম্প্রতিক সময়ের শ্রেষ্ঠ ক্রিকেটার কোহলি। তাঁর ব্যাটিং টেকনিকও চমৎকার। সে যেভাবে এগোচ্ছে, তাতে অল্প কিছুদিনের মধ্যেই ব্যাটিংয়ে সব বিশ্বরেকর্ড ভেঙে দেবে। তাঁর ফিটনেসও অসাধারণ। তাই যেকোনো বোলারের তাঁর সামনে বল করা কঠিন হবে।’

আর শচীন টেন্ডুলকার ও ব্রায়ান লারার সঙ্গে কোহলির তুলনা প্রসঙ্গে পাকিস্তানের সাবেক এই অধিনায়ক বলেন, ‘লারা-শচীন ছিলেন কিংবদন্তি ক্রিকেটার। কিন্তু বর্তমান সময়ে কোহলিই সেরা। তাঁর ফিটনেস অসাধারণ। ব্যাটিং দক্ষতাও উন্নতি হচ্ছে।’

এদিকে ১১ ডিসেম্বর বলিউড অভিনেত্রী আনুশকা শর্মার সঙ্গে সাত পাঁকে বাঁধা পড়েন কোহিল। বিয়ে এবং মধুচন্দ্রিমা শেষে কোহলি-আনুশকা এখন দেশে ফিরেছেন। ২১ ডিসেম্বর দেশের মাটিতে তাঁদের বিয়ে-পরবর্তী প্রথম সংবর্ধনা অনুষ্ঠান হয়। দিল্লিতে হয়েছিল এই অনুষ্ঠান। আজ মুম্বাইতে হবে দ্বিতীয় অনুষ্ঠান। সেখানে অতিথির তালিকায় ক্রিকেট, বলিউড ও রাজনৈতিক অঙ্গনের ব্যক্তিরা রয়েছেন বলে শোনা যাচ্ছে।

২০১৩ সালে একটি বিজ্ঞাপনচিত্রে কাজ করার সুবাদে আনুশকার সঙ্গে কোহলির ঘনিষ্ঠতা বাড়ে। এরপর বন্ধুত্ব থেকে প্রেম। এখন তা পরিণয়ে রূপ পেয়েছে।

Check Also

গার্দিওয়ালার অধীনে আবারও যাবেন মেসি?

নিউজ ডেস্ক  : নির্ঘুম রাত কাটছে মেসি ভক্তদের। ক্লাবের সবচেয়ে বড় তারকা যে আনুষ্ঠানিক জানিয়ে …

%d bloggers like this: