Home / খেলাধুলা / কোনো প্রচার ছাড়া নিঃশব্দে যে কাজটি করে যাচ্ছেন অশ্বিন

কোনো প্রচার ছাড়া নিঃশব্দে যে কাজটি করে যাচ্ছেন অশ্বিন

স্পোর্টস ডেস্ক: কোনো প্রচার নেই, মিডিয়ার দৌড়াদৌড়ি নেই, বিজ্ঞাপন নেই, দেওয়ালে ঝোলানো সাইনবোর্ডে নিজের নামটাও নেই- কিন্তু দারুণ এক কাজ করে চলেছেন ভারতের স্পিন বোলিং অল-রাউন্ডার রবিচন্দ্রন অশ্বিন। ভারতের চেন্নাইয়ের রামকৃষ্ণ মিশন মাঠ। সেখানে গিয়ে বোঝার উপায় নেই যে, ওখানে তৈরি হচ্ছে ভারতের ভবিষ্যৎ অশ্বিনরা। স্বয়ং অশ্বিন তাদের শেখাচ্ছেন ঘূর্ণি বলের কৌশল!

চেন্নাইয়ের প্রাণকেন্দ্র ‘জেন নেক্সট’ ক্রিকেট অ্যাকাডেমি গড়ে তুলেছেন অশ্বিন। সেখানে সকাল-বিকেল চলছে তামিলনাড়ুর খুদে ক্রিকেটারদের প্রশিক্ষণ। আন্তর্জাতিক ক্রিকেটের ঠাসা সূচির মধ্যেও সময় বের করে কিশোরদের প্রশিক্ষণ দিতে ছুটে আসেন অশ্বিন স্বয়ং। পাশাপাশি স্থানীয় অভিজ্ঞ কোচদের নিয়ে বিশেষজ্ঞ প্যানেল তৈরি করেছেন। ভবিষ্যতে তামিলনাড়ু থেকে জাতীয় দলে ক্রিকেটার উপহার দেওয়াটাই লক্ষ্য অশ্বিনের।

অশ্বিনের বাবা রবিচন্দ্রন অনেক দিন থেকেই চাইছিলেন এলাকার ক্রিকেটের জন্য কিছু করতে। ৫ বছর আগে অ্যাকাডেমি তৈরির প্রস্তাব উনিই দিয়েছিলেন। অশ্বিন সঙ্গে সঙ্গেই রাজি হয়ে গিয়েছিলেন।

অশ্বিনের এই অ্যকাডেমিত এখন প্রায় দেড় শ জনের মত ছাত্র আছে। মোট পাঁচ পর্বে চলে কোচিং। যেগুলোর মধ্যে একটি পর্বের নাম আবার ভিশন ২০২০! যে নামে সিএবিও উঠতিদের জন্য বিশেষ প্রশিক্ষণ শিবির চালায় কলকাতায়। বিজ্ঞানসম্মতভাবে কোচিং করানোর পুরো প্ল্যানআপ অশ্বিন নিজেই তৈরি করেছেন। কোচিং টিমে অন্তর্ভুক্ত করেছেন দুবাইয়ের আইসিসি অ্যাকাডেমি থেকে পাশ করে আসা বেশ কয়েকজনকে। প্রত্যেক ব্যাচে ১৫ জন করে খুদে ক্রিকেটার এবং একজন করে কোচ। এভাবেই অশ্বিন এগিয়ে যাচ্ছেন তার লক্ষ্যের দিকে।

Check Also

গার্দিওয়ালার অধীনে আবারও যাবেন মেসি?

নিউজ ডেস্ক  : নির্ঘুম রাত কাটছে মেসি ভক্তদের। ক্লাবের সবচেয়ে বড় তারকা যে আনুষ্ঠানিক জানিয়ে …

%d bloggers like this: