Home / খেলাধুলা / কোচের সঙ্গে দ্বন্দ্বে জড়িয়ে বার্সা ছাড়ছেন মেসি?

কোচের সঙ্গে দ্বন্দ্বে জড়িয়ে বার্সা ছাড়ছেন মেসি?

খেলার নিউজ :  মেসি-সেতিয়েন সম্পর্ক নিয়ে নানা মহলের গুঞ্জন গত কিছুদিন গণমাধ্যমের শিরোনাম হয়েছে। মেসি চলে যাচ্ছেন বার্সা ছেড়ে। সেটার কারণ কোচ সেতিয়েন। যে কারণে এ মৌসুম শেষে জাভি হার্নান্দেজকে কোচ হিসেবে নিয়োগ দিতে যাচ্ছে ক্লাবটি। এমনই খবর ভেসে আসছে বাতাসে। দীর্ঘদিন এ বিষয়ে চুপ থাকলেও এবার মুখ খুললেন সেতিয়েন। গণমাধ্যমে জানালেন, মেসির থাকা না থাকা নিয়ে কিছু জানেন না। নিজের ভবিষ্যৎ নিয়েও ভাবছেন না কিকে। আপাতত জয় চান লা লিগার সামনের ৫ ম্যাচে।

কোচ খেলোয়াড় সম্পর্কটা গুরুত্বপূর্ণ। যেখানে দ্বন্দ্ব থাকলে ঘটতে পারে অঘটন। আর যদি রসায়নটা ভালো হয়। তবে আসতে পারে অভাবনীয় সাফল্য। হাতে উঠতে পারে অনেক গুলো শিরোপা। ইতিহাস আপাতত তাই বলে। যার সাম্প্রতিক উদাহরণ হতে পারে বার্সেলোনা কোচ কিকে সেতিয়েন। কোচ আর্নেস্তো ভালভার্দে চলে যাবার পর ন্যু ক্যাম্প দু’ হাত প্রসারিত করে স্বাগত জানিয়েছিল। বার্সেলোনাকে উঠিয়েছিল লা লিগার টেবিল টপে। কিন্তু মেসির সঙ্গে দ্বন্দ্ব, গ্রিজম্যানকে পছন্দের পজিশনে খেলানো, আর্থারকে ছেড়ে দেয়া আর দলে অন্যান্য খেলোয়াড়দের সঙ্গে মনোমালিন্য! সব কিছুর কারণে শিরোপা খোয়াতে বসেছে বার্সা। নানা মহলের কানাঘুষা বার্সা ছাড়ছে মেসি । কাতালান জায়ান্টদের রাজপুত্র কি সত্যিই চলে যাচ্ছেন? বার্সায় সেতিয়েনের ভবিষ্যত কি? চাকরি হারানোর সমালোচনার একদিন পর গণমাধ্যমের মুখোমুখি হয়েছেন বার্সেলোনার কোচ। কিকে সেতিয়েন উত্তর দিলেন তার থাকা না থাকা নিয়ে অনেক প্রশ্নের।

সেতিয়েন বলেন, আমি বার্সায় থাকছি কি থাকছি না এটা অভ্যন্তরীণ ব্যাপার। এ নিয়ে কিছু বলতে চাই না। সব কিছু সময়ই বলে দিবে। আমার কাজ এখন একটাই বার্সাকে জয় এনে দেয়া। আপাতত সেটাতেই মনোযোগ দিতে চাই।

বার্সার নতুন কোচ হিসেবে আসছেন ক্লাবটির ইতিহাসের অন্যতম সেরা ফুটবলার জাভি হার্নান্দেজ। এ মৌসুমই সেতিয়েনের শেষ। এমন খবর গণমাধ্যমে চাওর হয়েছে। লা লিগার শিরোপা ভাগ্য ঝুলছে। একের পর এক ম্যাচ হারে পয়েন্ট খুইয়েছে বার্সা। টেবিলের এক নম্বরে থাকা রিয়াল মাদ্রিদের সঙ্গে পয়েন্ট ব্যবধান চারে গিয়ে ঠেকেছে। এমন গুরুত্বপূর্ণ সময়ে মেসি চলে গেলে আরও অথৈ সাগরে পড়বে ঐতিহ্যবাহী ক্লাবটি। রোষানাল নাকি নতুন ঠিকানা? সত্যি সত্যি কি মেসি বার্সা ছাড়ছেন। সেতিয়েন দিলেন সেই প্রশ্নের উত্তর।

সেতিয়েন আরও বলেন, মেসিকে নিয়ে আমি অনুমান করে কিছু বলতে পারির না। আমি এমন কিছু শুনিনি। আমার কাছে এমন কোনো তথ্যও নেই। সব কিছুই জল্পনা-কল্পনা। আমি এর মধ্যে ঢুকতে চাই না। সে দারুণ পেশাদার। নিজের সিদ্ধান্ত সে নিজে নিতে পারবে।

এমন মন্তব্য অবশ্য স্বস্তি মিলছে না। মেসি-সেতিয়েনের দূরত্ব দ্রুতই ঘুচে যাক। দ্বন্দ্ব চুকে যাক। সবকটি ম্যাচ জিতুক প্রিয় দল । ভক্তদের প্রার্থনা আপাতত এইটুকু।

Check Also

গার্দিওয়ালার অধীনে আবারও যাবেন মেসি?

নিউজ ডেস্ক  : নির্ঘুম রাত কাটছে মেসি ভক্তদের। ক্লাবের সবচেয়ে বড় তারকা যে আনুষ্ঠানিক জানিয়ে …

%d bloggers like this: