Home / দেশজুড়ে / ঢাকা / কুকুরকে টিকা প্রদানে সহযোগিতা করুন: অপু বিশ্বাস

কুকুরকে টিকা প্রদানে সহযোগিতা করুন: অপু বিশ্বাস

মৃত্তিকা মাহমুদ: দেশ থেকে জলাতঙ্ক রোগ নির্মুলের লক্ষ্যে ঢাকা দক্ষিণ ও উত্তর সিটি কর্পোরেশনে শুরু হয়েছে ব্যাপক হারে কুকুরের টিকাদান কর্মসূচী। উক্ত কর্মসূচীতে কুকুরকে টিকাপ্রদান করতে উভয় সিটি কর্পোরেশনের সকলকে সহযোগিতা করতে অনুরোধ করেছেন ঢাকাই চলচিত্রের জনপ্রিয় নায়িকা অপু বিশ্বাস।

জনপ্রিয় অভিনেত্রী অপু গতকাল মঙ্গলবার রাতে তার ফেইসবুক পেইজে লাইভে এসে ঢাকা দক্ষিণ ও উত্তর সিটিতে ব্যাপক হারে কুকুরের টিকাদান কর্মসূচির সফল করার জন্য নিজ নিজ এলাকার পথ ও পোষা কুকুরকে জলাতঙ্ক প্রতিষেধক প্রদানে সকলে আন্তরিক সহযোগিতা করার জন্য অনুরোধ করেন। তিনি বলেন, আমি যেটা জানি সেটা সেটা প্রত্যেকজন মানুষের সাথে শেয়ার করতে চাই, তার জন্যই আমার লাইভে আসা। কারন আমাদের বাংলাদেশে একটি রোগ ভয়াবহ, সেই রোগ হচ্ছে জলাতঙ্ক। এই রোগে মৃত্যু শতভাগ। এই রোগটি ছড়ায় আসলে কুকুর, বিড়াল, বেজি শিয়াল এদের কামড়ে বা আঁচড়ে। তবে এসকল প্রাণীর কামড় বা আঁচড়ের সাথে সাথে ১৫ মিনিট ক্ষারযুক্ত সাবান দিয়ে আক্রান্ত স্থান ধৌত করে দ্রুত ডাক্তারের পরামর্শ অনুযায়ী আধুনিক চিকিৎসা ব্যবস্থা গ্রহন করলে এই মরণব্যাধি থেকে শতভাগ মুক্ত থাকা সম্ভব।

অপু বিশ্বাস আরো বলেন, আমাদের দেশে ৯৫ থেকে ৯৯ ভাগ ক্ষেত্রে কুকুরের কামড় বা আঁচড়ের মাধ্যমে জলাতঙ্ক রোগ ছড়ায়। তাই রোগ নিয়ন্ত্রণ শাখা, স্বাস্থ্য অধিদপ্তর জলাতঙ্ক নির্মূলে দেশজুড়ে ব্যাপক হারে কুকুরের টিকাদান কর্মসূচি পালন করছে। তারই ধারাবাহিকতায় ১৪ থেকে ২০ মে ২০১৯ পর্যন্ত সাতদিন ব্যাপি ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের সকল স্থানের বেওয়ারিশ এবং পোষা কুকুরকে জলাতঙ্কের প্রতিষেধক দেয়া হবে। কুকুরকে টিকাদান কর্মসূচি চলাকালিন সময় টিকাদানকারী টিমকে সার্বিক সহায়তা করুন।

Check Also

মাশরাফির নায়িকা হতে চাই: পূজা চেরি

বিনোদন ডেস্ক: হলিউড কিংবা বলিউডের মতো ঢালিউডেও কোনো একদিন জাতীয় দলের নেতা থেকে পুরাদস্তুর রাজনীতিবিদ …