Home / আর্ন্তজাতিক / কায়রোর আল আজহার মসজিদের কাছে বিস্ফোরণে ২ পুলিশ নিহত

কায়রোর আল আজহার মসজিদের কাছে বিস্ফোরণে ২ পুলিশ নিহত

আন্তর্জাতিক ডেস্ক: মিশরের রাজধানী কায়রোর কেন্দ্রস্থলে আল আজহার মসজিদের কাছে বিস্ফোরণে দুই পুলিশ নিহত ও তিন বেসামরিক আহত হয়েছেন।

সোমবার পুলিশ ধাওয়া করে এক জঙ্গিকে আটক করার পর তার কাছে থাকা একটি বোমার বিস্ফোরণ ঘটে বলে এক বিবৃতিতে জানিয়েছে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়, খবর বার্তা সংস্থা রয়টার্সের।

শুক্রবার কায়রোর পশ্চিমাংশে পুলিশের টহল দলের ওপর হামলার চেষ্টার ঘটনায় জড়িতদের খোঁজে তল্লাশির সময় পুলিশ এই জঙ্গির পিছু নিয়েছিল বলে বিবৃতিতে বলা হয়েছে।

ধাওয়া করার এক পর্যায়ে আল আজহার মসজিদের কাছে কায়রোর পুরনো এলাকায় সন্দেহভাজনকে আটক করতে সক্ষম হয় পুলিশ।

“ওই ব্যক্তির কাছে থাকা বিস্ফোরক ডিভাইসগুলোর মধ্যে একটি বিস্ফোরিত হয়। এতে ওই জঙ্গির মৃত্যু হয় এবং জাতীয় নিরাপত্তা বিভাগের এক পুলিশ কর্মকর্তা ও কায়রো ইনভেস্টিগেশন্স (ডিপার্টমেন্ট) এর আরেক কর্মকর্তা শহীদ হন,” ঘটনার বর্ণনায় বিবৃতিতে এমনটিই বলা হয়েছে।

এ সময় তিন বেসামরিক আহত হন। এদের মধ্যে থাইল্যান্ডের এক শিক্ষার্থীও রয়েছেন এবং তার আঘাত তেমন গুরুতর নয় বলে জানিয়েছে মিশরীয় নিরাপত্তা বাহিনী।

আল আজহার মসজিদের আশপাশের এলাকাটি পুরনো জনবহুল বাজার এলাকা। পর্যটকদের মধ্যে এলাকাটির জনপ্রিয়তা আছে।

শুক্রবারের ঘটনায় ঘরে তৈরি একটি বোমা নিষ্ক্রিয় করার সময় সেটি বিস্ফোরিত হলে দুই পুলিশ আহত ও তিন বেসামরিক সামান্য জমখ হন বলে ওই সময় রয়টার্সকে জানিয়েছিল নিরাপত্তা সূত্রগুলো।

ডিসেম্বরে গিজায় রাস্তার পাশে পেতে রাখা বোমায় তিন ভিয়েতনামি পর্যটক ও এক মিশরীয় গাইড নিহত হলেও দেশের অন্যান্য অঞ্চলের তুলনায় মিশরের রাজধানীতে হামলার ঘটনা বিরল।

Check Also

ট্রাম্পের অনুরোধ উপেক্ষা করেছে মার্কিন নৌবাহিনী

আন্তর্জাতিক ডেস্ক: জাপান সফরের সময় প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের একটি অনুরোধ উপেক্ষা করেছে মার্কিন যুক্তরাষ্ট্রের নৌবাহিনী। …

%d bloggers like this: