Home / খেলাধুলা / কার্ডিফের মাঠে অনুশীলনে টাইগাররা

কার্ডিফের মাঠে অনুশীলনে টাইগাররা

স্পোর্টস ডেস্ক: বিশ্বকাপ ক্রিকেটে ওয়েলসের কার্ডিফে শুক্রবার (২৪ মে) প্রথম দিনের অনুশীলন করেছে বাংলাদেশ ক্রিকেট দল। বিশ্বকাপের মূল লড়াইয়ের আগে এখানে পাকিস্তান ও ভারতের সঙ্গে দুটো ওয়ার্ম আপ ম্যাচ খেলবে টাইগাররা। দলের সঙ্গে অনুশীলনে যোগ দিয়েছেন অধিনায়ক মাশরাফি বিন মোর্ত্তজা ও সাকিব আল হাসান। প্রথমদিনের অনুশীলন শেষে পেসার রুবেল হোসেন জানান, নিজেদের সেরাটা দিতে দলের সবাই পুরোপুরি প্রস্তুত।

ওয়েলসের জনপ্রিয় খেলা কিন্তু এক নম্বরে আছে রাঘবি তারপরে রয়েছে ফুটবল। ক্রিকেট সে তো অনেক নিচের দিকে, কিন্তু একটু অবাকই করেছে বাংলাদেশ ক্রিকেট দল যখন ক্যাথিনাল ক্রিকেট গ্রাউন্ডে যখন প্রবেশ করছিলো বাংলাদেশ দল তখন এখানকার স্কুল পড়ুয়া শিশুরা যেভাবে দলকে স্বাগত জানিয়ে তা দেখে অভিভূত হওয়ার মতো।

বাংলাদেশের সীমানা পেরিয়ে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল দেশের বাইরের বিভিন্ন দেশেও জনপ্রিয়তা পাচ্ছে। তবে এই জনপ্রিয়তাকেও ছাড়িয়ে যেতে চান বাংলাদেশ ক্রিকেট দলের অন্যতম সেরা পেসার রুবেল হোসেন। যিনি কিনা গত বিশ্বকাপে ইংল্যান্ডকে বিশ্বকাপ থেকে বিদায় করায় বাংলাদেশের হয়ে অন্যতম নায়ক ছিলেন।

রুবেল বলেন, আমি চাইবো ভালো বোলিং করে ম্যাচ জিতার অংশীদার আমি থাকি। অবশ্যই আমি আমার বেষ্ট ক্রিকেট খেলবো। বিশ্বকাপ খেলায় সবাই ভালো খেলতে চায়।

ইনজুরির কারণে রুবেল ত্রিদেশীয় সিরিজে মাত্র একটি ম্যাচ খেলার সুযোগ পেয়েছেন। সাত ওভার বল করে একটি উইকেট পেয়েছিলেন। যে কারণে ওই সিরিজের অনেক ম্যাচই মিস করেছেন পেসার রুবেল। তবে কিছুটা স্বস্থির খবর আছে রুবেল নিজেই জানিয়েছেন রুবেল ম্যাচ ফিট হয়ে উঠেছেন।

রুবেল বলেন, ফুল স্পিডে আমি বোলিং করেছি, আমার মনে হয় আমি ১শ’ ভাগ ফিট।

তারপরও রুবেলের জন্য জায়গা নিশ্চিত নয়। বাংলাদেশের দুটি অফিসিয়াল প্রস্তুতি ম্যাচ রয়েছে পাকিস্তানের বিপক্ষে আরেকটি হচ্ছে ভারতের বিপক্ষে। এই দুটি ম্যাচেই রুবেল অগ্নি দৃষ্টি রেখেছেন নিজের সেরাটা ঢেলে দেওয়ার জন্য।

রুবেল বলেন, আমাকে সুযোগ দেওয়া হলে আমি আমার সেরাটা দেওয়ার চেষ্টা করবো।

বিশ্বকাপের প্রস্তুতি পর্বে কার্ডিফে দুটি ইতিবাচক দিক দেখা গেছে সেটা হচ্ছে আয়ারল্যান্ডের আবহাওয়ার চেয়ে কার্ডিফের আবহাওয়া অনেক সহনীয়। আরেকটা স্বস্তির খবর হচ্ছে অনেকটাই ম্যাচ ফিট হয়ে উঠেছেন সাকিব আল হাসান।

Check Also

ভবিষ্যদ্বাণী ভুল প্রমাণের জন্য ধন্যবাদ: ম্যাককালাম

স্পোর্টস ডেস্ক: নিউজিল্যান্ডের সাবেক তারকার ক্রিকেটার ব্রেন্ডন ম্যাককালাম সম্প্রতি ক্রিকেট বিশ্বকাপ-২০১৯ এর গ্রুপ পর্ব নিয়ে …

%d bloggers like this: