Home / খেলাধুলা / কলকাতায় শ্রীলঙ্কার কাছে নাকাল কোহলিরা

কলকাতায় শ্রীলঙ্কার কাছে নাকাল কোহলিরা

স্পোর্টস ডেস্ক: শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টের প্রথম দিন নাজেহাল অবস্থায় রয়েছে ভারতীয় দল। সুরঙ্গা লাকমলের পেস ও সুইয়ের কাছে বিভ্রান্ত হয়ে মাত্র ১৭ রানে তিন উইকেট হারিয়ে বসেছে টিম কোহলি। বঙ্গোপসারের নিম্নচাপ প্রভাব ফেলেছে কলকাতাতেও। ঢাকার মতো সেখানেও মেঘ মুখ গোমরা করে আছে। দুপুর পর্যন্ত তো ম্যাচ শুরু করাই সম্ভব হয়নি। সারাদিন খেলা হয়েছে মাত্র ৭১ বল। তাতেই নেই ভারতের তিন উইকেট।

শুরুটা হয়েছিল লোকেশ রাহুলকে দিয়ে। দিনের প্রথম বলেই দিকভেল্লার হাতে ধরা পড়েন ভারতীয় এই ওপেনার। ভারতীয় ক্রিকেটের ইতিহাসে ষষ্ঠ ব্যাটসম্যান হিসেবে টেস্টের প্রথম বলে আউট হলেন রাহুল। সুনীল গাভাস্কার একাই তিনবার এক লজ্জার রেকর্ড গড়েছেন। বাকি নামগুলো হলো ওয়াসিম জাফর, শিভসুন্দর দাস, ভেঙ্কট রমন, ও সুধীর নায়েক।

দলের পেস অ্যাটাক ভালো বলে কলকাতায় সবুজ উইকেট বানিয়েছিল ভারত। প্রথম দিনে সেটার দুর্ভোগও পোহালেন কোহলিরা। সপ্তম ওভারে শিখর ধাওয়ানকেও ফিরিয়ে দেন লাকমল। উইকেটে এসে পেস বাউন্সের সঙ্গে খাপ খাওয়াতে পারছিলেন না কোহলি। ১১ বল খেলেও কোনো রান তুলতে পারেননি ভারতীয় দলনেতা। লাকমল তাঁকেও ফিরিয়ে দেন।

অবশ্য ভারতীয় সমর্থকদের আশ্বস্ত করে উইকেটে এখনো টিকে আছেন চেতেশ্বর পুজারা। ৪৩ বলে ৮ রান করেছেন এই ব্যাটসম্যান। অপর প্রান্তে ব্যাটিং করছেন আজিঙ্কা রাহানে।

Check Also

গার্দিওয়ালার অধীনে আবারও যাবেন মেসি?

নিউজ ডেস্ক  : নির্ঘুম রাত কাটছে মেসি ভক্তদের। ক্লাবের সবচেয়ে বড় তারকা যে আনুষ্ঠানিক জানিয়ে …

%d bloggers like this: