Home / খেলাধুলা / করোনা মোকাবেলায় মোদির ফান্ডে কোন খেলোয়াড় কত দিলেন?

করোনা মোকাবেলায় মোদির ফান্ডে কোন খেলোয়াড় কত দিলেন?

নিউজ ডেস্ক: করোনাভাইরাস রুখতে ভারতজুড়ে চলছে ২১ দিনের লকডাউন। এ সংকটময় পরিস্থিতিতে সেখানে চিকিৎসা ও গরিব মানুষের মুখে খাবার তুলে দিতে বিপুল সহায়তার প্রয়োজন। কঠিন অবস্থায় সাধ্যমতো সাহায্য করছেন দেশটির ক্রীড়াঙ্গনের তারকারা। একনজরে দেখে নেয়া যাক ভারতীয় খেলার দুনিয়ার কোন সুপারস্টার কত দান করলেন।

শচীন টেন্ডুলকার: করোনা মোকাবেলায় কেন্দ্রীয় সরকার এবং রাজ্যসভা মিলিয়ে ৫০ লাখ টাকা দান করেছেন ভারতীয় ব্যাটিং ঈশ্বর। দেশটির অ্যাথলেটদের মধ্যে তিনিই সর্বপ্রথম মোটা অংকের অর্থ দেন।

রোহিত শর্মা: টিম ইন্ডিয়ার ওপেনার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আপতকালীন ত্রাণ তহবিলে ৪৫ লাখ টাকা দান করেছেন। এছাড়া মহারাষ্ট্রের সরকারের রিলিফ ফান্ডে ২৫ লাখ টাকা দিয়েছেন তিনি। জাতীয় সংকটের মুহূর্তে দুঃস্থ, অসহায় মানুষের মুখে খাবার তুলে দেয়ার কথা ভেবেছেন হিটম্যান। যে কারণে গরিব মানুষদের জন্য ৫ লাখ টাকা এবং রাস্তার কুকুরদের এ অসময়ে খাবারের জোগান দিতে ৫ লাখ টাকা দান করেছেন রোহিত।

সুরেশ রায়না: করোনা ফান্ডে ৫২ লাখ টাকা দান করেছেন তিনি। এর মধ্যে প্রধানমন্ত্রীর আপতকালীন ফান্ডে ৩১ লাখ টাকা দিয়েছেন মেন ইন গ্রিনদের বাঁহাতি ব্যাটসম্যান। সেই সঙ্গে উত্তরপ্রদেশ মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে ২১ লাখ টাকা জমা করেছেন রায়না। সব মিলিয়ে বর্তমান ক্রিকেটারদের মধ্যে তিনিই সবচেয়ে বেশি দান করেছেন।

গৌতম গম্ভীর: করোনামুক্ত দেশ গড়ার কাজে রিলিফ ফান্ডে নিজের সাংসদ তহবিলের লোকাল এরিয়া ডেভলপমেন্ট স্কিম থেকে ১ কোটি টাকা দিয়েছেন গম্ভীর। সেই সঙ্গে এমপি হিসেবে এক মাসের বেতনও দান করতে চলেছেন তিনি।

মেরি কম: করোনার বিরুদ্ধে লড়াইয়ে সাংসদ তহবিলের লোকাল এরিয়া ডেভলপমেন্ট স্কিম থেকে তিনিও ১ কোটি টাকা দিয়েছেন। একইসঙ্গে সংসদ সদস্য হিসেবে এক মাসের বেতনও দান করেছেন কিংবদন্তি এ বক্সার।

পিভি সিন্ধু: প্রাণঘাতী ভাইরাস রুখতে তেলেঙ্গানা ও অন্ধ্রপ্রদেশ সরকারকে যথাক্রমে ৫ করে মোট ১০ লাখ টাকা দিয়েছেন ব্যাডমিন্টন তারকা।

বিসিসিআই: মারণঘাতী করোনা যুদ্ধে লিজেন্ড ক্যাপ্টেন সৌরভ গাঙ্গুলির নেতৃত্বাধীন ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) ৫১ কোটি টাকা দান করেছে। সবটাই সহায়-সম্বলহীনদের স্বার্থে ব্যয় করা হবে।

তথ্যসূত্র: ওয়ান ইন্ডিয়া

Check Also

গার্দিওয়ালার অধীনে আবারও যাবেন মেসি?

নিউজ ডেস্ক  : নির্ঘুম রাত কাটছে মেসি ভক্তদের। ক্লাবের সবচেয়ে বড় তারকা যে আনুষ্ঠানিক জানিয়ে …

%d bloggers like this: