Home / খেলাধুলা / করোনা পেরিয়ে আলোর ঝলকানি

করোনা পেরিয়ে আলোর ঝলকানি

নিউজ ডেস্কঃ বরুসিয়া ডর্টমুন্ডের জন্য ৮১ হাজার দর্শকের এক স্লোগাণ,‘ইউ উইল নেভার ওয়াক অ্যালোন।’ কিন্তু আজ ঘরের মাঠ সিগনাল ইদুনা পার্কে যখন বল গড়াবে তখন বাজবে নতুন স্লোগাণ,‘ইউ হ্যাভ টু ওয়াক অ্যালোন’!

হলুদ-কালো জার্সি পরে, স্কার্ফ গলায় জড়িয়ে, হাতে পতাকা নিয়ে ইদুনা পার্ক সব সময় মাতিয়ে রাখে ‘ইয়েলো ওয়াল।’ বরুসিয়া ডর্টমুন্ডের ১১০ বছরের ইতিহাসে কখনও ফাঁকা থাকেনি এই ‘ইয়েলো  ওয়াল’। কিন্তু আজই ব্যতিক্রমী দৃশ্য দেখবেন বিশ্বের ফুটবলপ্রেমীরা।

করোনা পূর্ব এবং করোনা পরবর্তী সময়টা এতোটাই নিষ্ঠুর যে, জার্মান ক্লাবটির চিত্র পাল্টে যাবে! শুধু নিজে বাঁচার জন্য নয়, অন্যকে বাঁচানোর জন্যই এ বার্তা। অন্ধকার কেটে আলোর ঝলকানি দিচ্ছে। করোনা পেরিয়ে আজ মাঠে ফিরছে ফুটবল। থমকে থাকা ক্রীড়াঙ্গনে প্রাণের সঞ্চার। শুরুটা জার্মান বুন্দেসলিগা দিয়ে।

প্রথম দিন অনুষ্ঠিত হবে ছয় ম্যাচ, মাঠে নামছে ১২ দল। শুরুতেই থাকছে উত্তেজনাময় বরুশিয়া ডর্টমুন্ড-শালকের ডার্বি। বল মাঠে গড়ানোর আগে জার্মান সরকারের বড় শর্ত, দর্শকশূণ্য স্টেডিয়ামে খেলা হতে হবে। সেই নিয়ম মেনেই শুরু হচ্ছে ফুটবল যুদ্ধ। দর্শকশূন্য স্টেডিয়ামে খেলোয়াড়, কোচ, রেফারি, গ্রাউন্ডসম্যান, কর্মকর্তা, নিরাপত্তারক্ষী, সংবাদকর্মী, ফটোগ্রাফার- সব মিলিয়ে তিনশ খেলায় সময় মাঠে উপস্থিত থাকতে পারবেন। এই তিনশ’ মানুষ পুরো স্টেডিয়ামে ছড়িয়ে-ছিটিয়ে মাঠে অবস্থান করবে।

বাংলাদেশ সময় সাড়ে সাতটায় একসঙ্গে পাঁচ ম্যাচ শুরু হবে। রাত সাড়ে ১১টায় নামবে ফ্রাঙ্কফুট ও বরুসিয়া মনশেনগ্লাডব্যাচ। ৫৫ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রয়েছে বায়ার্ন মিউনিখ। টানা অষ্টম শিরোপার লড়াইয়ে মাঠে নামতে মুখিয়ে বায়ার্ন। ৪ পয়েন্ট পিছিয়ে থেকে শিরোপার লড়াইয়ে আছে বরুসিয়া ডর্টমুন্ডও। করোনোর ধাক্কার পর আজ শুরুটা কেমন করতে পারে তারা সেটাই দেখার।

ইউরোপের প্রথম লিগ হিসেবে শুরু হতে যাচ্ছে বুন্দেসলিগা। এই লিগের সাফল্যের উপর অনেক কিছুই নির্ভর করছে। চলতি মৌসুমের শেষ ম্যাচ অনুষ্ঠিত হবে ২৭ ও ২৮ জুন।

Check Also

ক্রিকেটের প্রতি বাংলাদেশের মানুষের আবেগ, সমর্থন অবিশ্বাস্য: রোহিত

নিউজ ডেস্কঃ দেশের মাটিতে ভারতীয় ক্রিকেট দলের খেলা মানেই গ্যালারিতে উপচেপড়া দর্শক। তিল ধারনের জায়গাও …

%d bloggers like this: