Home / আর্ন্তজাতিক / করোনায় রাজ পরিবারে প্রথম মৃত্যু

করোনায় রাজ পরিবারে প্রথম মৃত্যু

নিউজ ডেস্ক: গত ২৪ মার্চ ব্রিটিশ রাজ পরিবারে করোনা সংক্রমণের খবর এসেছিল। প্রিন্স অব ওয়েলস চার্লস করোনায় আক্রান্ত। এবার প্রাণঘাতী ভাইরাসে প্রথমবার কোনো রাজ পরিবারে মৃত্যু দেখলো বিশ্ব। ফরাসি বংশোদ্ভুত বোরবন পার্মা রাজ পরিবারের সদস্য প্রিন্সেস মারিয়া টেরেসা ৮৬ বছর বয়সে মারা গেছেন।

ছোট ভাই প্রিন্স সিক্সটাস হেনরি শুক্রবার পরিবারের পক্ষ থেকে শোকসন্তপ্ত হৃদয়ে মারিয়ার মৃত্যুর ঘোষণা দেন।

প্রিন্স জাভিয়ের ও ম্যাডেলিন ডি বোরবনের ঘরে ১৯৩৩ সালে প্যারিসে জন্ম হয় মারিয়ার। স্পেনের হাউজ অব বোরবনের বর্তমান ডিন্যাস্টির ক্যাডেট শাখার সদস্য ছিলেন তিনি।

প্রাপ্তবয়স্ক জীবনের বেশিরভাগ সময় মাদ্রিদে কাটান মারিয়া। স্প্যানিশ রাজনৈতিক আন্দোলন নিয়ে গবেষণা ও লেখালেখিও করতেন।

মারিয়ারা ছয় ভাইবোন, চারজন জীবিত আছেন- ফ্রাঙ্কোইস, সিসিলি, মারি দেস নেইগেস ও প্রিন্স সিক্সটাস হেনরি। মারিয়া ছিলেন চিরকুমারী।

বিশ্বের ১৯৯টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে মহামারি করোনাভাইরাস। প্রতিদিনই হাজার হাজার মানুষ নতুন করে আক্রান্ত হচ্ছে এই ভাইরাসে। প্রাণ হারাচ্ছে শত শত। প্রতিনিয়তই লম্বা হচ্ছে মৃত্যুর মিছিল, লাশের সারি। বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা প্রায় ছয় লাখ (৫,৯৪,৩৪৪)। মৃতের সংখ্যা ছাড়িয়ে গেছে ২৭ হাজার (২৭,২৫১)।

Check Also

বর্ণবাদে জ্বলছে যুক্তরাষ্ট্র, সেনাবাহিনীকে প্রস্তুত থাকতে বললেন ট্রাম্প

নিউজ ডেস্ক: পুলিশ জানিয়েছে, অ্যারিজোনার ফিনিক্স শহরের পুরো প্রাণকেন্দ্র জ্বালিয়ে দিয়ে ধ্বংসস্থুপে পরিণত করেছেন বিক্ষোভকারীরা। শুধু …

%d bloggers like this: