Home / আর্ন্তজাতিক / করোনায় মৃত্যুতে ইতালিকে ছাড়িয়ে শীর্ষে যুক্তরাষ্ট্র

করোনায় মৃত্যুতে ইতালিকে ছাড়িয়ে শীর্ষে যুক্তরাষ্ট্র

নিউজ ডেস্ক: করোনাভাইরাসে বিপর্যস্ত যুক্তরাষ্ট্রে মৃত্যুর নতুন রেকর্ড সৃষ্টি হয়েছে। মৃত্যুর সংখ্যায় ইতালিকে ছাড়িয়ে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, শনিবার রাত পর্যন্ত মৃতের সংখ্যা ২০ হাজার ৬৪ জন, যেখানে ইতালিতে মৃতের সংখ্যা ১৯ হাজার ৪৬৮ জন।

প্রথমে করোনাভাইরাসকে পাত্তা না দিলেও এখন পরিস্থিতি সামাল দিতে হিমশিম খাচ্ছে দেশটি। দিনদিন অবস্থার অবনতি হচ্ছে। ক্রমাগত বাড়ছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। আক্রান্তের সংখ্যায় যুক্তরাষ্ট্র ছাড়িয়ে গেছে সবাইকেই।

সব চেয়ে বেশি মারা গেছে নিউইয়র্কে ৮ হাজার ৬২৭ জন। আক্রান্ত হয়েছে ১ লাখ ৮০ হাজার ৪৫৮ জন। এরপরই আছে নিউজার্সি, সেখানে আক্রান্ত ৫৮ হাজার ১৫১ জন ও মারা গেছেন ২ হাজার ১৮৩ জন।

নিউইয়র্ক মহানগরীতে প্রাণঘাতী করোনাভাইরাসের তাণ্ডবে এতো বেশি মানুষের মৃত্যু হয়েছে এবং সেখানে এমন এক ভুতুড়ে পরিবেশ বিরাজ করছে যে, নিরুপায় হয়ে লাশগুলোকে গণকবর দিতে হচ্ছে।

সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হার্ডসন নদীপাড়ের ছবির মতো সুন্দর শহর নিউইয়র্ক- সুউচ্চ বিল্ডিংগুলো যেন আকাশকে মাটিতে নেমে আসার হাতছানি দেয়। রাত নামলেও এখানে দিনের আলো যেন নেভে না। আমেরিকানরা গর্ব করে বলেন- পৃথিবীর বুকে শ্রেষ্ঠ শহর নিউইয়র্ক।

কিন্তু গত কয়েক সপ্তাহে তার চেহারাটা নাটকীয়ভাবে বদলে গেছে। করোনার ভয়াল থাবায় সর্বদা জেগে থাকা নিউইয়র্ক এখন ভুতুড়ে নগরী। বিপুলসংখ্যক মৃতের সৎকারের জন্য কয়েক দিন ধরে গণকবর খোঁড়া হচ্ছে শহরটিতে।

Check Also

বিশ্বে করোনায় মৃত্যু ছাড়াল ৯ লাখ ১৩ হাজার

নিউজ ডেস্ক : বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা প্রায় ২ কোটি ৮৩ লাখ ২৪ হাজার …

%d bloggers like this: