Home / জাতীয় / করোনায় আরও ১৫ জনের মৃত্যু, আক্রান্ত ১২০২

করোনায় আরও ১৫ জনের মৃত্যু, আক্রান্ত ১২০২

নিউজ ডেস্কঃ করোনায় আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ১৫ জনের মৃত্যু হয়েছে।  এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা ২৯৮ জনে দাঁড়িয়েছে

এছাড়া একই সময়ে নতুন করে আরও এক হাজার ২০২ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।  এ নিয়ে দেশে আক্রান্তের সংখ্যা ২০ হাজার ৬৫ জনে দাঁড়িয়েছে।

শুক্রবার (১৫ মে) মহাখালী থেকে নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান  স্বাস্থ্য অধিদপ্তরের ভারপ্রাপ্ত পরিচালক ও  অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২৭৯ জন। এর মাধ‌্যমে এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৩ হাজার ৮৮২ জন।

৪১টি ল্যাবে কোভিড-১৯ এর নমুনা পরীক্ষা করা হচ্ছে,  এর মধ্যে ২০টি ঢাকার মধ্যে, ২১টি ঢাকার বাইরে জানিয়ে নাসিমা সুলতানা উল্লেখ করেন, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৯ হাজার ৫৩৯ জনের। নমুনা পরীক্ষা করা হয়েছে ৮ হাজার ৫৮২ জনের ।

এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১ লাখ ৬০ হাজার ৫১২ জনের।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ৭ জন পুরুষ ও ৮ জন নারী। বয়সের হিসাবে মারা যাওয়াদের মধ্যে ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ২ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৩ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৮ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১ জন ও ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১ জন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে নেওয়া হয়েছে ২৫৯ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন ২ হাজার ৭৪৮ জন।

বিভাগের হিসাবে আক্রান্তের তথ‌্য তুলে ধরে নাসিমা সুলতানা জানান, ঢাকা সিটি ও বিভাগে ৭৯ দশমিক ৫৪ শতাংশ। ঢাকা সিটিতে ৫৮ দশমিক ১১ শতাংশ এবং ঢাকার বিভিন্ন জেলায় ২১ দশমিক ৪৩ শতাংশ।

ঢাকার বিভাগগুলোর মধ্যে নারায়ণগঞ্জে সবচেয়ে বেশি আক্রান্ত। এরপর চট্টগ্রাম বিভাগে ৮ দশমিক ৪৭ শতাংশ, ময়মনসিংহে ৩ দশমিক ৫০ শতাংশ, রংপুরে ২ দশমিক ৫৩ শতাংশ, সিলেটে ১ দশমিক ৫৪ শতাংশ, রাজশাহীতে ১ দশমিক ৩৯ শতাংশ এবং বরিশালে ১ দশমিক ১০ শতাংশ বলে জানান অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

এর আগে বৃহস্পতিবার (১৪ মে) তার আগের ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে দেশে ১৪ জনের মৃত্যু হয়।  ওই সময়ে নতুন করে আক্রান্ত হন ১ হাজার ৪১ জন।

 

Check Also

অসুস্থ শরীরেও ভিডিও কনফারেন্সে মাশরাফী

নিউজ ডেস্ক :  করোনা মোকাবেলায় কার্যকর পদক্ষেপ গ্রহণ করে নিজ এলাকাকে সুরক্ষিত রাখতে, আহ্বান জানিয়েছেন …

%d bloggers like this: