Home / জাতীয় / করোনায় আক্রান্ত দেশের ৩০ থেকে ৪০ ভাগ মানুষ

করোনায় আক্রান্ত দেশের ৩০ থেকে ৪০ ভাগ মানুষ

নিউজ ডেস্ক: আক্রান্ত হলেও এদের অধিকাংশই বুঝতে পারেননি যে তারা করোনাভাইরাসে আক্রান্ত।

গতকাল শনিবার রাতে একটি সংবাদমাধ্যমের সঙ্গে ফেসবুক লাইভে এ কথা বলেন করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যের র‌্যাপিড টেস্ট কিট আবিষ্কারক দলের প্রধান ড. বিজন কুমার শীল।

করোনাভাইরাসে ইতোমধ্যে দেশের ৩০ থেকে ৪০ ভাগ মানুষ আক্রান্ত হয়েছেন বলে মনে করছেন বিজ্ঞানী বিজন কুমার শীল। দেশজুড়ে আলোচিত গণস্বাস্থ্য কেন্দ্র আবিষ্কৃত করোনা শনাক্তের কিটের উদ্ভাবক এই অধ্যাপক ড. বিজন কুমার শীল। তিনি গণ বিশ্ববিদ্যালয়ের অণুজীব বিজ্ঞান বিভাগের প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন।

তিনি বলেন, করোনা কাউকে ছাড়বে না। আপনি যতই লুকিয়ে থাকেন করোনা আপনাকে, আমাকে আক্রান্ত করবে। ইউরোপের তুলনায় বাংলাদেশের মানুষের রোগপ্রতিরোধ ক্ষমতা বেশি। তুলনায় ইউরোপের মানুষের ইমিউন ব্যবস্থা ‘স্ল্যাগিশ’।

তিনি আরো বলেন, ইউরোপে যখন করোনা আক্রান্ত করে তখন তাপমাত্রা কম ছিল এবং বাতাস চলাচলও কম ছিল।

তিনি বলেন, বাংলাদেশে করোনাভাইরাসের তীব্রতা ৩০ থেকে ৪০ ভাগ কমে গেছে। আগামী এক মাসের মধ্যে পরিস্থিতির আরো উন্নতি ঘটবে বলে তিনি জানান।

করোনাভাইরাস যদি জানুয়ারিতে আসত তাহলে এর তীব্রতা আরো বেশি হতো জানিয়ে তিনি বলেন, মার্চে যেহেতু আমাদের দেশে করোনা এসেছে, সে কারণে এখানে এর তীব্রতা কম ছিল।

বিজন কুমার শীল বলেন, হার্ড ইউমিনিটিতে পৌঁছাতে হোলে ৮০ ভাগ মানুষকে আক্রান্ত হতে হবে। যা আগামী এক মাসের মধ্যে ঘটতে পারে বলে তিনি মনে করছেন।

Check Also

চালের দাম কমলেও ব্যবসায়ীরা বিক্রি করছেন আগের দামেই

নিউজ ডেস্ক :  পাইকারি বাজারে চালের দাম কমলেও তার কোনো প্রভাব পড়ে না খুচরা বাজারে। অথচ …

%d bloggers like this: