Home / বিনোদন / বলিউড / ‘ওদের পরিচয় প্রকাশ করুন, এটা ওদের জন্য যে লজ্জা’

‘ওদের পরিচয় প্রকাশ করুন, এটা ওদের জন্য যে লজ্জা’

বিনোদন প্রতিনিধি: হলিউডে হার্ভে উইনস্টেইনের যে ঘটনাটি কেবল হলিউডকেই নাড়া দেয় নেয় , কাঁপাচ্ছে গোটা বিশ্বের বিনোদন জগতকে। সবখানে মানুষ সোচ্চার হয়ে উঠছেন যৌন নিপীড়নের বিরুদ্ধে।
বাদ যাচ্ছে না বলিউডও। ইরফান খান এবং রিচা চাড্ডা ক্রমেই উঁচু কণ্ঠে এর বিরুদ্ধে কথা বলছেন। বলিউড ইন্ডাস্ট্রিতে যৌন নিপীড়নের শেঁকড় অনেক গভীর।

ইন্ডিয়ান এক্সপ্রেসের  ডন এর এক প্রতিবেদনে বলা হয়, নারীদের যেকোনো ধরনের নিপীড়নের বিরুদ্ধে কথা বলেছেন বিদ্যা বালান। তার আসন্ন ‘তুমহারি সুলু’ ছবির প্রোমোশনে তিনি যৌন নিপীড়ন নিয়ে কথা বলেন। যারা নিজের জীবনের যৌন হয়রানির ঘটনা প্রকাশ করছেন তাদের প্রশংসা ও উৎসাহ প্রদান করেছেন তিনি। সেই সঙ্গে অন্যদেরও এগিয়ে আসতে বলছেন বিদ্যা। আরেকটি বিষয় তুলে এনেছেন তিনি। বলছেন, যারা এই নিপীড়নের সঙ্গে জড়িত তাদের নাম, পরিচয় এবং ছবি প্রকাশ করা উচিত।
এগুলো তাদের জন্যে লজ্জা।

বিদ্যা বলেন, আমি বুঝি যারা এ ধরনের পরিস্থিতির শিকার হয়েছেন একমাত্র তারাই বোঝেন বিষয়টা কতটা যন্ত্রণাদায়ক। কেউ যদি কেবল আপনার হাত স্পর্শ করতে বা ধরতে আসে তবুও অনেক রাগ লাগে। যৌন নিপীড়নের আরো অনেক ভঙ্গী আছে। আমি আশাবাদী যে মানুষ এখন এ বিষয়ে সচেতন হয়ে উঠছে। নারীরা স্পষ্ট ভাষায় এ নিয়ে কথা বলছেন। কারণ, এটা তাদের দোষ নয়। যারা যৌন নিপীড়ন করেন, তাদের নাম-পরিচিয় প্রকাশ করা উচিত। ‘তুমহারি সুলু’ ছবিতে দেখা যাবে তাকে। ইতিমধ্যে ছবিটির টিজার, ট্রেইলার এবং গান প্রকাশ পেয়েছে। মানুষের ইতিবাচক মন্তব্যই পাচ্ছে ছবিটি।

Check Also

তামাকের বিরুদ্ধে “সিগারেট”

নাসিফ শুভ: স্লো পয়জন হিসেবে সিগারেট সারা বিশ্বব্যাপী পরিচিত। ধূমপানে একদিকে যেমন নিজের ক্ষতি হয়, …

%d bloggers like this: