Home / খেলাধুলা / এবার মেসিকে হারিয়ে দিলো কোহলি!

এবার মেসিকে হারিয়ে দিলো কোহলি!

স্পোর্টস ডেস্ক: দুইজন ভিন্ন জগতের। একজন ক্রিকেটের রাজা, অন্যজন ফুটবলের। কিন্তু আপনি কি জানেন এখন আর্জেন্টাইন অধিনায়ক ও বার্সেলোনা সুপারস্টার মেসির চেয়ে বাজারে ভারত অধিনায়ক বিরাট কোহলির দাম বেশি?

সেটি ব্র্যান্ড ভ্যালু। বুধবার ব্যবসা সংক্রান্ত খ্যাতিমান বিশ্ব ম্যাগাজিন ফোর্বস বিশ্বের সেরা দশের যে তালিকা প্রকাশ করেছে। তাতে দেখা যাচ্ছে, মেসির চেয়েও এগিয়ে কোহলি। তবে ক্রিস্টিয়ানো রোনালদো অবশ্য মেসি ও কোহলির চেয়ে অনেক এগিয়ে।

এই তালিকা অনুযায়ী বিশ্বের সেরা ব্র্যান্ড ভ্যালুর সেরা দশের তালিকায় কোহলি ৭ নম্বরে। মেসি ৯ নম্বরে। ফোর্বসের হিসেবে কোহলির ব্র্যান্ড ভ্যালু ১৪.৫ মিলিয়ন মার্কিন ডলার। আর ৫ বারের বিশ্ব বর্ষসেরা ফুটবলার মেসির ব্র্যান্ড ভ্যালু ১৩.৫ মিলিয়ন ডলার। এমনকি কোহলি এগিয়ে এবিএ টিম গোল্ডেন স্টেট ওয়ারিয়র্সের স্টিফেন কুরির চেয়েও।

এই ব্র্যান্ড ভ্যালুটা কিভাবে নির্ধারণ করেছে ফোর্বস? খেলোয়াড়ের বেতন, বোনাস ও বিনিয়োগের খাতের আয় বাদ দেওয়া হয়। তারপর দেখা হয় ওই খেলোয়াড়ের মোট আয় কতো। এভাবে হিসেবটা বের করে একই খেলার সেরা দশ আয়ের খেলোয়াড়ের আয় থেকে তা বিয়োগ করা হয়। কোহলি এখন বিশ্বের সবচেয়ে বেশি আয় করা ক্রিকেটার। এমনকি বিশ্বের সবচেয়ে বেশি আয়ের অ্যাথলেটও তিনি।

তো ফোর্বসের ব্র্যান্ড ভ্যালুর সেরা দশের তালিকাটা দেখে নিন : ১. রজার ফেদেরার (৩৭.২ মিলিয়ন ডলার) ২. লেব্রন জেমস (৩৩.৪ মিলিয়ন ডলার) ৩. উসাইন বোল্ট (২৭ মিলিয়ন ডলার) ৪. ক্রিস্তিয়ানো রোনালদো (২১.৫ মিলিয়ন ডলার) ৫. ফিল মিকেলসন (১৯.৬ মিলিয়ন ডলার) ৬. টাইগার উডস (১৬.৬ মিলিয়ন ডলার) ৭. বিরাট কোহলি (১৪.৫ মিলিয়ন ডলার) ৮. ররি ম্যাকলরয় (১৩.৬ মিলিয়ন ডলার) ৯. লিওনেল মেসি (১৩.৫ মিলিয়ন ডলার) ১০. স্টিফেন কুরি (১৩.৪ মিলিয়ন ডলার)।

Check Also

গার্দিওয়ালার অধীনে আবারও যাবেন মেসি?

নিউজ ডেস্ক  : নির্ঘুম রাত কাটছে মেসি ভক্তদের। ক্লাবের সবচেয়ে বড় তারকা যে আনুষ্ঠানিক জানিয়ে …

%d bloggers like this: