Home / জাতীয় / এবার বিরিয়ানি খাইয়ে সরকারি টাকা লোপাট!

এবার বিরিয়ানি খাইয়ে সরকারি টাকা লোপাট!

নিউজ ডেস্ক: সরকারি অর্থ লোপাটের একের পর এক তথ্য প্রকাশ হচ্ছে গণমাধ্যমে। রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র প্রকল্প, চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের বালিশ, ফরিদপুর মেডিকেল কলেজের পর্দা দুর্নীতির মতো এবার পাওয়া গেছে বিরিয়ানি নিয়ে অর্থ লোপাটের তথ্য।

বীমা খাতের নিয়ন্ত্রক সংস্থা বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ) আয়োজিত ‘মানিলন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধ বিষয়ক বীমা প্রতিষ্ঠানের মূল্য নির্বাহী কর্মকর্তা সম্মেলন ২০১৯’ এর নামে এ অর্থ লোপাটের ঘটনা ঘটেছে।

জাগো নিউজের এক প্রতিবেদনে বলা হয়, চলতি বছরের ১৫ জুন রাজধানীর হোটেল রেডিসন ব্লু-তে আইডিআরএ এ সম্মেলনের আয়োজন করে। এতে বিভিন্ন বীমা কোম্পানির মুখ্য নির্বাহী কর্মকর্তাদের পাশাপাশি আইডিআরএ, বাংলাদেশ ব্যাংকের বিএফআইইউ ও বীমা প্রতিষ্ঠানের ‘ক্যামেলকো’ (মানিলন্ডারিং প্রতিরোধ পরিপালন কর্মকর্তা) প্রতিনিধিরা অংশ নেন।

দিনব্যাপী এ সম্মেলনে অংশগ্রহণ করা অতিথিদের সঙ্গে আসা ড্রাইভারদের (গাড়িচালক) লাঞ্চ বাবদ ১৮১টি দুপুরের খাবার হোটেল থেকে আনা হয়। ধানমন্ডির স্টার হোটেল অ্যান্ড কাবাব থেকে আনা এ লাঞ্চবক্সের আইটেমে ছিল কাবাব ও ডিমসহ কাচ্চি বিরিয়ানি। ২৮৫ টাকা করে ১৮১টি প্যাকেট বিরিয়ানির দাম ধরা হয় ৫১ হাজার ৫৮৫ টাকা।

কাবাব ও ডিমসহ এক প্যাকেট কাচ্চি বিরিয়ানির দাম ২৮৫ টাকা ধরা হলেও এর প্রকৃত মূল্য ১৮৫ টাকা। অর্থাৎ প্রতিটি প্যাকেটের মূল্য ১০০ টাকা করে বেশি ধরা হয়েছে। এ হিসাবে ড্রাইভারদের বিরিয়ানি খাইয়ে আইডিআরএ থেকে লোপাট করা হয়েছে ১৮ হাজার ১০০ টাকা।

এদিকে ধানমন্ডির স্টার হোটেল অ্যান্ড কাবাবের সুপারভাইজার আরিফ বলেন, ‘কাচ্চি বিরিয়ানি আমরা দুভাবে বিক্রি করি। হাফ ও ফুল। কাবাব ও ডিমসহ কাচ্চি বিরিয়ানি হাফের দাম ১৮৫ টাকা এবং ফুলের দাম ৩৩৫ টাকা। এছাড়া কাচ্চি বিরিয়ানির আর কোনো স্পেশাল আইটেম আমাদের নেই। যত প্যাকেটই নেয়া হোক একই দাম পড়বে। আমাদের যতগুলো শাখা আছে সব জায়গায় একই দাম।’

Check Also

রাতে জাতিসংঘে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ শনিবার (২৬ সেপ্টেম্বর) নিউইয়র্কে জাতিসংঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) …

%d bloggers like this: