Home / ঘুরে দেখা / এবার বাংলাদেশ-ভারত সীমান্ত হাটের পথে

এবার বাংলাদেশ-ভারত সীমান্ত হাটের পথে

মাহফুজ-উল-হিমু: বর্ডারের প্রতি আগ্রহ বরাবরই আমাদের অনেক বেশি। আর তা যদি হয় বর্ডার হাট এবং সেখানে যাবার অনুমতি থাকে, তাহলে তো কথাই নাই। মনে হবে এক ছুটে চলে যাই সেখানে। এখনি এক  বাংলাদেশ ও ভারতের মধ্যকার বর্ডার সীমান্ত হাট। সপ্তাহের প্রতি মঙ্গলবার এই হাট বসে। ভারতের নামিদামি ব্রান্ডের পন্য স্বল্প মূল্যে পাওয়া যায় এখানে।

যেভাবে যাবেন:

ঢাকা থেকে স্টার লাইন বাসে ফেনী মহিপাল আসবেন ভাড়া ২৭০টাকা। মহিপাল নেমে গ্রীন টাউন সার্ভিস মিনি বাসে চলে আসবেন হাসপাতালের সামনে ভাড়া জনপ্রতি ০৬ টাকা করে নিবে। বাস থেকে নেমে সিএনজিতে ছাগলনাইয়া বাজার, ভাড়া জনপ্রতি ২৫ টাকা। অথবা ঢাকা থেকে সরাসরি ছাগলনাইয়ার বাসেও আসতে পারেন। বাজার নেমে একটু হেটে আসলে বর্ডার বাজারের সিএনজি পাবেন। ভাড়া জনপ্রতি ১৫ টাকা করে নিবে। বর্ডার বাজারে এসে বাজারে ঢোকার টিকিট সংগ্রহ করবেন, প্রবেশ মূল্য ২০ টাকা করে (অবশ্যই লাইনে দাঁড়িয়ে টিকেট কিনবেন, ব্লাকে টিকিট কেনা থেকে বিরত থাকবেন। অন্যথায় ভিতরে ঢুকতে পারবেন না)

যা যা পাবেন সেখানে:

ভারতের নামিদামি ব্রান্ডের সাবান,বডি স্প্রে, টুথপেষ্ট, ক্রিম, তেল, লোশন, কসমেটিকস্ সকল আইটেম। এছাড়া বাচ্চাদের চকলেট আইটেম, জামা-কাপড়, বিষ্কুট,হরলিক্স, প্রসাধনী সকল আইটেম।

সপ্তাহের প্রতি মঙ্গলবার সকাল ১০টা থেকে বিকাল ০৪টা প্রর্যন্ত এই হাট বসে।

যা অবশ্যই সাথে রাখতে হবে:

অবশ্যই ভোটার আইডি কার্ড সাথে রাখবেন। ভোটার আইডি না থাকলে জন্ম নিবন্ধন কার্ড থাকতে হবে।

লেখক: মাহফুজ-উল-হিমু

Check Also

এই সৌদি প্রবাসীদের কী হবে?

নিউজ ডেস্ক  : সৌদি আরবে নতুন করে বাংলাদেশ বিমানের ল্যান্ডিংয়ের অনুমতি না মেলায় জটিলতা কাটছে …

%d bloggers like this: