Home / ঘুরে দেখা / এক খণ্ড দারুচিনির দ্বীপ, সেন্ট মার্টিন

এক খণ্ড দারুচিনির দ্বীপ, সেন্ট মার্টিন

মো: হারুন: সেন্ট মার্টিন! চার পাশে অথৈ পানি আর মাঝ খানে অবস্থিত প্রাকৃতিক সৌন্দর্যে ভরপুর এই দারু চিনির দ্বীপ। শীতকালের ভ্রমণ পরিকল্পনার কথা মনে হলেই প্রথমে মাথায় চলে আসে এই বৃহত্তম ব-দ্বীপ এর কথা। নারিকেল জিঞ্জিরা নামেও এই দ্বীপের ভাল খ্যাতি রয়েছে। এখানের অন্যতম আকর্ষণীয় স্থান হচ্ছে ছেড়া দ্বীপ, সেন্ট মার্টিন এর শেষ অংশ হচ্ছে এই ছেড়া দ্বীপ। চার পাশে অসম্ভব সুন্দর সুন্দর ছোট বড় প্রবাল পাথর সেন্ট মার্টিন এর অন্যতম সৌন্দর্য। বছরে ২/১ বার সেইন্ট মারটিন ট্যুর না হলে সারা বছরের ট্যুর গুলোই মাটি হয়ে যায় এমন মনে হয়। নীলাভ নীল আকাশের নিচে শান্ত বীচে নিজিকে ভিজিয়ে শান্ত করার মত শান্ত প্রিয় স্থান সেন্ট মার্টিন ছাড়া আর কোথাও হতেই পারে নাহ। যারা সমুদ্র পছন্দ করেন তারা শীতকালীন ভ্রমণে অবশ্যই সেন্ট মার্টিন আপনার লিস্টে এড করে নিতে পারেন।

ঢাকা থেকে টেকনাফ বাসে করে। টেকনাফ থেকে জাহাজে করে নাফ নদী পেরিয়ে বঙ্গোপসাগরে বুক চিরে সেন্ট মার্টিন। জাহাজেই আপনাকে স্বাগত জানাবে ১ ঝাক পাখি। তাদের কলরব আপনাকে মুগ্ধ করবেই এটা নিশ্চিত। যারা সেইন্ট মারটিন জাবেন তারা অবশ্যই নারিকেল জিঞ্জিরার বিখ্যাত ডাব এবং সামুদ্রিক কোরাল, সুন্দরী, ফ্লাইং ফিস এর স্বাদ নিতে ভুলবেন নাহ। বছরে মাত্র ৩/৪ মাস সময় সেন্ট মার্টিন ভ্রমণের সুযোগ থাকে আর বাকী সময় সমুদ্র উত্তাল থাকার কারনে জাহাজ চলাচল বন্ধ থাকে। তাই সেখানে প্রতি শুক্র শনিবার ও সরকারী ছুটির দিনে থাকে উপচে পড়া ভিড়। এজন্য ভ্রমণের দিন তারিখ ঠিক করে অগ্রিম বাস, শিপ টিকেট করে ফেলুন ও হোটেল বুকিং দিয়ে দিন। এর পরে ঘুরে আসুন আরামে।

আর এইসব আপনার কাছে ঝামেলা মনে হলে আপনি হেল্প নিতে পারেন ট্রাভেল এজেন্সি গুলোর। আমরা এই বছর সেন্ট মার্টিন ট্যুর এ গিয়েছিলাম Holiday Travelers Of Bangladesh এর সাথে। এটি একটি ট্যুর আয়োজক কোম্পানি। তাদের সব আয়োজন ছিল অসাধারণ। আপনারা চাইলে তাদের প্যাকেজ অথবা অন্যান্য হেল্প নিয়েও ঘুরে আসতে পারেন। আমি তাদের সাথে যোগাযোগ করার ঠিকানা দিয়ে দিচ্ছি। মোবাইল: +8801713500853 পেজ লিঙ্কঃ https://web.facebook.com/htob2016
গ্রুপ লিঙ্কঃ https://web.facebook.com/groups/htob2016

Check Also

নড়াইলে রাণী রাশমণি এস্টেটের কাচারী বাড়ী

নড়াইল প্রতিনিধি: বাংলার মহিয়সী নারী লোকমাতা রানী রাসমণির কাছারি বাড়ি ছিল, আমাদের বাংলাদেশের নড়াইল এর …

%d bloggers like this: