Home / খেলাধুলা / এক ইনিংসে তিন কিংবদন্তিকে ছাড়ালেন কুক

এক ইনিংসে তিন কিংবদন্তিকে ছাড়ালেন কুক

স্পোর্টস ডেস্ক: অ্যাশেজ সিরিজের প্রথম তিনটি ম্যাচে ছয় ইনিংস ব্যাট করে অ্যালিস্টার কুক সংগ্রহ করেছিলেন মাত্র ৮৩ রান। সর্বোচ্চ রানের ইনিংসটি ছিল মাত্র ৩৭ রানের। তবে সিরিজের চতুর্থ টেস্টে হেসেছে কুকের ব্যাট। ফর্মে ফিরে এখন আউটই হচ্ছেন না ইংল্যান্ডের সেরা এই ব্যাটসম্যান। দ্বিশতকের দারুণ এক ইনিংস খেলে তিনি ছাড়িয়ে গেছেন তিন কিংবদন্তি মাহেলা জয়াবর্ধনে, শিবনারায়ণ চন্দরপল ও ব্রায়ান লারাকে।

অ্যাশেজ সিরিজের এই চতুর্থ টেস্ট শুরুর আগে টেস্টে সবচেয়ে বেশি রান সংগ্রাহকের তালিকায় কুকের নাম ছিল নয় নম্বরে। ২৪৪ রানের অসাধারণ এক অপরাজিত ইনিংস খেলে কুক এখন উঠে এসেছেন ষষ্ঠ স্থানে। পেছনে ফেলেছেন জয়াবর্ধনে, চন্দরপল ও লারাকে।

গতকাল দ্বিতীয় দিনের খেলায় শতক পূর্ণ করে জয়াবর্ধনেকে ছাড়িয়ে গিয়েছিলেন কুক। আজ তৃতীয় দিনে দুর্দান্ত ব্যাটিং করে দুই ক্যারিবিয়ান কিংবদন্তি চন্দরপল ও লারাকেও পেছনে ফেলেছেন ইংল্যান্ডের সাবেক এই অধিনায়ক। তৃতীয় দিনের খেলা শেষে কুক অপরাজিত আছেন ২৪৪ রান করে। তাঁর এই দারুণ দ্বিশতকে ভর করে ইংল্যান্ডও তৈরি করেছে শক্ত অবস্থান। প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ার করা ৩২৭ রানের জবাবে ব্যাট করতে নেমে ৯ উইকেট হারিয়ে ইংল্যান্ড সংগ্রহ করেছে ৪৯১ রান। এগিয়ে গেছে ১৬৪ রানে।

লারা-চন্দরপলদের পেছনে ফেলার পর কুকের সামনে এখন আছে আরেকটি দারুণ মাইলফলকের হাতছানি। আর মাত্র ৪৪ রান করতে পারলেই ইংল্যান্ডের প্রথম ও টেস্ট ইতিহাসের ষষ্ঠ ব্যাটসম্যান হিসেবে কুক স্পর্শ করতে পারবেন ১২ হাজার রানের মাইলফলক। সেই উচ্চতায় কুক হয়তো পৌঁছে যাবেন এবারের অ্যাশেজ সিরিজেই।

Check Also

গার্দিওয়ালার অধীনে আবারও যাবেন মেসি?

নিউজ ডেস্ক  : নির্ঘুম রাত কাটছে মেসি ভক্তদের। ক্লাবের সবচেয়ে বড় তারকা যে আনুষ্ঠানিক জানিয়ে …

%d bloggers like this: