Home / বিজ্ঞান-প্রযুক্তি / এই মুহূর্তে বিশ্ববাজারে সবচেয়ে বেশি আলোচিত যে ১০ স্মার্টফোন

এই মুহূর্তে বিশ্ববাজারে সবচেয়ে বেশি আলোচিত যে ১০ স্মার্টফোন

ডিজিটাল ডেস্ক: আইফোন এক্স এর রাজত্ব শেষ। নতুন রাজার জন্য পথ ছেড়ে দিতে হয়েছে তাকে। আর সেটি হলো স্যামসাং গ্যালাক্সি নোট ৮। ফোনটির বিক্রি শুরু হওয়ার পর থেকে গত ৭ দিন ধরে বিশ্ববাজারে আলোচনার শীর্ষে রয়েছে।

এমনকি আইফোন ৮ থেকেও পিছিয়ে গেছে আইফোন এক্স। ফলে র‌্যাংকিংয়ে এখন তিন নম্বরে রয়েছে ফোনটি। অবশ্য ফোনটির বিক্রি এখনো শুরু হয়নি। ৩ নভেম্বর থেকে বাজারে পাওয়া যাবে ফোনটি।  আইফোন ৮ গতমাসের ২২ তারিখ থেকেই বাজারে পাওয়া যাচ্ছে।

গত জুলাইয়ে বাজারে আসা স্যামসাং গ্যালাক্সি আরো একধাপ নিচে নেমে চতুর্থ স্থানে আছে। এর পরের দুটি স্থান দখল করে রেখেছে চীনা স্মার্টফোন কম্পানি শিয়াওমির দুটি স্মার্টফোন।

সেপ্টেম্বরে বিক্রি শুরু হওয়া শিয়াওমি এমআই এ১ আছে পঞ্চম স্থানে। আর গত জানুয়ারিতে বাজারে আসা শিয়াওমি রেডমি নোট ৪ আছে ষষ্ঠ স্থানে।

স্যামসাং গ্যালাক্সি এস ৮ আছে সপ্তম স্থানে। এই ফোনটি বাজারে এসেছিল গত এপ্রিলে। আর চীন কম্পানির ভিভোর ভি প্লাস ৭ আছে ৮ তালিকার ৮ নম্বরে। ফোনটির বিক্রি শুরু হয়েছিল গত মাসের শুরুর দিকে।

গত মাসের ২২ তারিখে বাজারে আসা অ্যাপল আইফোন ৮ প্লাস আছে নবম স্থানে।  আর দশম স্থানে নোকিয়া ৬। নোকিয়ার মধ্যম বাজেটের দুর্দান্ত এই ফোনটি বাজারে এসেছিল গত জানুয়ারি মাসে।
সূত্র : জিএসএম অ্যারেনা

Check Also

রিয়েলমি সি থ্রি পাওয়া যাচ্ছে মাত্র ১০ হাজার ৯৯০ টাকায়

নিউজ ডেস্ক: স্মার্টফোনের প্রতিযোগিতামূলক বাজারে বিভিন্ন দামে একের পর এক ট্রেন্ডসেটিং এবং শক্তিশালী ফোন নিয়ে …

%d bloggers like this: