Home / দেশজুড়ে / ঢাকা / উবার-পাঠাও মোগো ট্রিপ খাইয়া দিছে

উবার-পাঠাও মোগো ট্রিপ খাইয়া দিছে

নিউজ ডেস্ক : যাত্রীরা সবাই মোবাইল টেপাটিপি করে বাইকে যায় আবার প্রাইভেটকারে টাকা দিয়ে যায়। আমাগো সামনে থেকে যাত্রী ছিনাইয়া নিয়ে যাচ্ছে। কিচ্ছু বলতেও পারছি না, সইতেও পারছি না। আমাগো ট্রিপ খাইয়া দিছে এসব উবার-পাঠাও।’ এভাবেই অ্যাপভিত্তিক পরিবহনসেবা উবার-পাঠাও এর বিরুদ্ধে নিজের ক্ষোভ জানান সিএনজিচালিত অটোরিকশা চালক রুহুল আমিন।

মগবাজার, রামপুরা ও বনশ্রী এলাকায় আজ সোমবার সিএনজিচালিত অটোরিকশার কয়েকজন চালকের সঙ্গে কথা বলে জানা যায়, উবার-পাঠাওয়ের কারণে আর্থিক সমস্যায় পড়েছেন তারা। আগে আট-নয়টা ট্রিপ মারলেও এখন চার-পাঁচটার বেশি ট্রিপ পান না তারা। ফলে আয় কমেছে তাদের। কিন্তু যাত্রীদের কাছ থেকে ভাড়া বেশি নেয়ার বিষয়ে জানতে চাইলে তারা মালিকদের দোষারোপ করেন। মিটারে না চলার বিষয়ে জানতে চাইলে কোনো উত্তর পাওয়া যায়নি।

রেজাউল ইসলাম নামে অপর চালক বলছেন, লগে থাকেন, দেহেন যাত্রী কয়ডা আসে, আর উঠে কয়ডা। সব বাইকে যায় গা। এদিক সেদিক ঘুরতাছি। যাত্রী পাইতাছি না। এ্যামনে চলতে থাকলে বউ-বাচ্চা লইয়া গ্রামে যাওন লাগবো।

ঢাকা ও চট্টগ্রাম জেলা সিএনজি অটোরিকশা শ্রমিক ঐক্য পরিষদ উবার-পাঠাওসহ অন্যান্য অ্যাপনির্ভর সেবা বন্ধের দাবিতে ২৭ নভেম্বর থেকে ৪৮ ঘণ্টার ধর্মঘটের ডাক দিয়েছে। তাদের এই কর্মসূচি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে নানা আলোচনা। তাদের এই কর্মসূচির বিপরীতে সিএনজিচালিত অটোরিকশা বর্জনের আহ্বান জানিয়েছেন অনেকে। সিএনজি অটোরিকশা মালিক-চালকদের প্রতি ক্ষোভ প্রকাশ করতে দেখা গেছে অনেককে।

Check Also

টানা বৃষ্টিতে বিপর্যস্ত পিরোজপুরবাসী, বিপাকে শ্রমজীবী মানুষ

নিউজ ডেস্ক : বিগত কয়েক দিনের অপ্রত্যাশিত বৃষ্টিতে বিপর্যস্ত হয়ে পড়েছে পিরোজপুরের মানুষের জীবনযাত্রা। আর …

%d bloggers like this: