Home / জাতীয় / উপজেলা ভোটের প্রচার শেষ মধ্যরাতে

উপজেলা ভোটের প্রচার শেষ মধ্যরাতে

জাতীয় ডেস্ক: উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ১৮ মার্চ (সোমবার)। সে জন্য মধ্যরাত ১২টায় শেষ প্রচার কাজ। একইসঙ্গে ৭২ ঘণ্টার জন্য বন্ধ করা হচ্ছে মটর সাইকেল চলাচল।

১৮ মার্চ ১১৬ উপজেলায় সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হবে। আইন অনুযায়ী ভোটগ্রহণ শুরুর ৩২ ঘণ্টা আগে প্রচার বন্ধ করতে হয়। সে অনুযায়ী, শনিবার মধ্যরাত ১২ মধ্যেই সব প্রচারর বন্ধ করতে হবে।

নির্বাচন কমিশনের নির্বাচন ব্যবস্থাপনা শাখা জানিয়েছে, ১৬ মার্চ রাত ১২টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টা মটর সাইকেল চলাচল বন্ধ করতে সংশ্লিষ্টদের নির্দেশনা দেওয়া হয়েছে।

ইসি জনসংযোগ শাখার সহকারী পরিচালক আসাদুল হক জানিয়েছেন, ১৮ মার্চ ১২৯ উপজেলায় ভোটগ্রহণের তফসিল দেওয়া হয়েছিল।

কিন্তু গোপালগঞ্জের পাঁচটি উপজেলার ভোট ২৪ মার্চ তৃতীয় ধাপে, দিনাজপুর সদরের ভোট চতুর্থ ধাপে ৩১ মার্চ ও গোবিন্দগঞ্জ উপজেলা ভোট স্থগিত করা হয়েছে। এছাড়া ৬টি উপজেলায় প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। তাই ১৮ মার্চ ভোটগ্রহণ হবে ১১৬ উপজেলায়।

দ্বিতীয় ধাপে চেয়ারম্যান পদে ২৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ১৩জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১২জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

১১৬ উপজেলায় চেয়ারম্যান পদে প্রায় ৪শ, ভাইস চেয়াম্যান পদে পাঁচ শতাধিক ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে চারশ’র মতো প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নির্বাচনে ১ কোটি ৭৯ লাখ ৯ হাজার ৬ জন ভোটার ভোটাধিকার প্রয়োগের সুযোগ পাচ্ছেন।

Check Also

ক্ষমতাকে ধরে রাখতে ধর্মের অপব্যবহার করছে: ড. কামাল

জাতিয় ডেস্ক: ধর্মের অপব্যবহার করা হচ্ছে মন্তব্য করে ড. কামাল হোসেন বলেছেন, ধর্মের ভিত্তিতে ঐক্যকে বিনষ্ট …