Breaking News
Home / জাতীয় / ঈদযাত্রা নির্বিঘ্ন করতে হাইওয়ে পুলিশের ব্যাপক তৎপরতা

ঈদযাত্রা নির্বিঘ্ন করতে হাইওয়ে পুলিশের ব্যাপক তৎপরতা

নিউজ ডেস্ক : আসন্ন ঈদুল আজহাকে সামনে রেখে যাত্রী ও পশুবাহী যানবাহনের নির্বিঘ্নে গন্তব্যে পৌঁছাতে দেশের লাইফ লাইন খ্যাত ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দিন-রাত কাজ করে যাচ্ছে হাইওয়ে পুলিশ। পাশাপাশি পণ্যবাহী বা খালি ট্রাক, কাভার্ডভ্যান, লরিতে যাত্রী পরিবহন বন্ধে তৎপর রয়েছে হাইওয়ে পুলিশ।

হাইওয়ে পুলিশ সূত্রে জানা গেছে, অন্যান্য বছরের তুলনায় এবারের চিত্র ভিন্ন। সারাদেশে করোনার প্রভাবে মানুষের চলাচল অনেকটা কম। তবে আসন্ন ঈদুল আজহাকে সামনে রেখে দেশের বিভিন্নস্থান থেকে রাজধানী হয়ে কুমিল্লা, ফেনী, চট্টগ্রামসহ বেশ কয়েকটি জেলায় প্রতিবারের ন্যায় এবারও অসংখ্য কোরবানীর গরুবাহী যান পারাপার করছেন ব্যাপারীরা।

ফলে মহাসড়কে যানবাহনের চাপ প্রতিদিনই বাড়ছে স্বাভাবিকের তুলনায় অনেক বেশি। এ অবস্থায় মহাসড়কের উপর অলিখিত যানবাহনের স্ট্যান্ড বা যত্রতত্র যানবাহন থামিয়ে কিংবা পশুবাহী গাড়ি থেকে চাঁদাবাজিসহ গন্তব্যে যাওয়া প্রতিটি যানবাহনের যাত্রা নির্বিঘ্নে করতে তারা কাজ করছে। হাইওয়ে পূর্বাঞ্চল কুমিল্লার অধীন জেলার দাউদকান্দি থেকে চৌদ্দগ্রাম পর্যন্ত প্রায় একশ কিলোমিটার অংশে হাইওয়ে পুলিশ সদস্য দিনরাত সেবা দিয়ে যাচ্ছেন।

এ লক্ষে মহাসড়কের কুমিল্লার দাউদকান্দি, ইলিয়টগঞ্জ, ময়নামতি সেনানিবাস এলাকায় ও চৌদ্দগ্রামের মিয়াবাজারে দিন-রাতে মোট ১২টি টিম একটানা কাজ করছে। এসব টিমের সদস্যরা মহাসড়কের উল্লেখিত স্থান ছাড়াও চান্দিনার মাধাইয়া, বুড়িচংয়ের কাবিলা, নিমসার, সদর দক্ষিণের কোটবাড়ি রাস্তার মাথা, পদুয়ারবাজার বিশ্বরোড, সুয়াগাজীসহ গুরুত্বপূর্ণ স্থানগুলোতেও হাইওয়ে পুলিশের টহল দল যানচলাচল নিরাপদে কাজ করে যাচ্ছে।

ময়নামতি হাইওয়ে থানার ওসি মো. সাফায়েত হোসেন জানান, কুমিল্লা রিজিয়ন হাইওয়ে পুলিশ সুপার নজরুল ইসলামের নির্দেশে ঈদকে কেন্দ্র করে মহাসড়কে আমরা বিশেষভাবে তৎপর রয়েছি। গরুবাহী ট্রাক কিংবা যাত্রীবাহী পরিবহন যেন নির্বিঘ্নে চলাচল করতে পারে সেজন্য দিন-রাত কাজ করছে হাইওয়ে পুলিশ।

পাশাপাশি ঈদকে ঘিরে চাঁদাবাজি কিংবা ছিনতাই রোধে সার্বিক নিরাপত্তায় হাইওয়ে পুলিশ সর্বোচ্চ সতর্ক আছে বলে জানিয়েছেন তিনি।

তিনি আরো বলেন,পশুবাহী গাড়ি যেন নির্দিষ্ট গন্তব্যে পৌঁছতে পারে অর্থাৎ যে গাড়ি যে বাজারে যাবে সেটা নিশ্চিতের ব্যবস্থা করা, অতিরিক্ত গতিতে গাড়ি চালানো রোধে স্পিডগান ব্যবহার করে দুর্ঘটনার ঝুঁকি কমানোসহ পণ্যবাহী গাড়িতে লোক চলাচল বন্ধে কঠোর ব্যবস্থা করার।

Check Also

ফুটপাতের পুলিশ বক্স গুঁড়িয়ে দিলেন ভ্রাম্যমাণ আদালত

নিউজ ডেস্ক  :  রাজধানীর উত্তর সিটিতে অবৈধ সাইনবোর্ড, বিলবোর্ড উচ্ছেদ করা হয়েছে। বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) …

%d bloggers like this: