Home / জাতীয় / ‘ ইসির আত্মমর্যাদা রক্ষার নির্বাচন আগামী বাংলাদেশের নির্বাচন’

‘ ইসির আত্মমর্যাদা রক্ষার নির্বাচন আগামী বাংলাদেশের নির্বাচন’

নিউজ ডেস্ক: আগামী জাতীয় সংসদ নির্বাচন এই নির্বাচন কমিশন (ইসি)-এর আত্মমর্যাদা রক্ষার নির্বাচন। তিনি বলেন, আমরা কোনভাবেই এই নির্বাচন প্রশ্নবিদ্ধ হতে দিতে পারি না। ইসি এক্ষেত্রে জিরো টলারেন্স নীতি গ্রহন করেছে। তিনি আরো বলেন, নির্বাচনকে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠানের জন্য নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের কোন ধরনের শিথিলতা বরদাশত্ করা হবে না। মাহবুব তালুকদার আজ দুপুরে জেলা পরিষদ মিলনায়তনে নির্বাচন কমিশনের উদ্যোগে সিটি করপোরেশনের বাসিন্দাদের মধ্যে স্মার্ট কার্ড বিতরণ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধনকালে এ কথা বলেন।

মাহবুব তালুকদার বলেন, স্মার্টকার্ড ব্যক্তি জীবন ও জাতীয়ভাবে আত্মপরিচায়ক। বিলম্বিত হলেও উন্নত দেশের নাগরিকদের পরিচয় পত্রের সাথে তাল মিলিয়ে বাংলাদেশেও নাগরিকদের মধ্যে স্মার্টকার্ড বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। তিনি বলেন, আগামী জাতীয় নির্বাচনের আগেই সারাদেশে ১০ কোটি স্মার্ট কার্ড বিতরণের লক্ষ্যমাত্রা নির্ধরণ করেছে নির্বাচন কমিশন। আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা শেখ আনোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে স্মার্ট কার্ড নিয়ে বিশেষ নিবন্ধ উপস্থাপন করেন জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ সাইদুল ইসলাম। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব হেলালুদ্দিন আহমদ, সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, সিলেটের বিভাগীয় কমিশনার ড. মোছাম্মাৎ নাজমানারা খানম, সিলেট রেঞ্জের ডিআইজি কামরুল আহসান, সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া, জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট লুৎফুর রহমান, সাবেক সিটি মেয়র বদর উদ্দিন আহমদ কামরান, জেলা পুলিশ সুপার মনিরুজ্জামান, সিলেটের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক দেবজিৎ সিংহ।

উল্লেখ্য, আগামী ৭ নভেম্বর থেকে সিলেটে ওয়ার্ড ভিত্তিক স্মার্ট কার্ড বিতরণ করা হবে।
এই কার্যক্রমে সিলেট সিটি কর্পোরেশনের ২৭টি ওয়ার্ডে ২৭টি সেন্টারের মাধ্যমে আগামী ফেব্রুয়ারি মাস পর্যন্ত এ কার্যক্রম চলবে। এ সংক্রান্ত যে কোনো তথ্য জানতে একটি হেল্প ডেস্ক খুলেছে এনআইডি উইং। যে কোনো ফোন থেকে ১০৫ নম্বরে কল করলে নাগরিকদের স্মার্ট কার্ড সংক্রান্ত তথ্য জানাবেন জাতীয় পরিচয়পত্র নিবন্ধন বিভাগের কর্মকর্তারা।

Check Also

রাতে জাতিসংঘে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ শনিবার (২৬ সেপ্টেম্বর) নিউইয়র্কে জাতিসংঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) …

%d bloggers like this: