Home / দেশজুড়ে / ঢাকা / ইলিয়াস কাঞ্চনের প্রবেশের ঘটনায় কমিটি

ইলিয়াস কাঞ্চনের প্রবেশের ঘটনায় কমিটি

জাতীয় ডেস্ক: শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নিরাপত্তা বেষ্টনি পেরিয়ে নিরাপদ সড়ক চাই (নিসচা) আন্দোলনের চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন পিস্তল নিয়ে প্রবেশ করার ঘটনায় এক নিরাপত্তাকর্মীকে সাময়িক বরখাস্ত করেছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। এছাড়া ঘটনা খতিয়ে দেখতে তিন সদস্যের একটি কমিটিও গঠন করা হয়েছে।

বেবিচক সূত্র জানিয়েছে, বরখাস্তকৃত ওই নিরাপত্তাকর্মীর নাম ফজলার রহমান। ওই ঘটনার পরপরই তাৎক্ষণিক তাকে বরখাস্ত করা হয়।

বেবিচকের সদস্য (নিরাপত্তা) শাহ মো. ইমদাদুল হক বিষয়টি নিশ্চিত করে বাংলানিউজকে বলেন, ওই ঘটনায় দায়িত্বে অবহেলার অভিযোগে এক নিরাপত্তাকর্মীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের নিয়ম অনুযায়ী বিমানবন্দরে ফ্লাইটে ওঠার আগে দুই দফায় নিরাপত্তা তল্লাশি শেষে পার হতে হয় যাত্রীদের। বিমানবন্দরে ঢুকতেই দেহ তল্লাশির পাশাপাশি সঙ্গের ব্যাগ-লাগেজ স্ক্যানারে পরীক্ষা করার নিয়ম রয়েছে।

কিন্তু গত মঙ্গলবার (০৫ মার্চ) দুপুরে চট্টগ্রাম যাওয়ার জন্য শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের অভ্যন্তরীণ টার্মিনালে প্রবেশ করেন নিরাপদ সড়ক চাই (নিসচা) এর চেয়ারম্যান ও চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন। তখন তার সঙ্গে অস্ত্র ছিল।

সন্দেহজনক কিছু ধরা পড়লে সেখান থেকে ওই যাত্রীর ইমিগ্রেশন পার হওয়ার সুযোগ থাকে না। কিন্তু ইলিয়াস কাঞ্চন তার লাইসেন্স করা ৯ এমএম পিস্তল ও ১০ রাউন্ড গুলি ব্যাগে নিয়েই বিমানবন্দরের প্রথম নিরাপত্তা তল্লাশি পেরিয়ে যান। সেখানে স্ক্যানে তার অস্ত্র ধরা পড়েনি। দ্বিতীয় ধাপের তল্লাশির সময় তিনি সঙ্গে অস্ত্র থাকার কথা নিরাপত্তা কর্মকর্তাদের জানান বলে জানা গেছে। পরে বিষয়টি জানাজানি হলে এ পদক্ষেপ নেয় বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ।

Check Also

হিলিতে গরু মোটাতাজাকরণ ট্যাবলেটসহ প্রসাধনী সামগ্রী উদ্ধার

দেশজুড়ে ডেস্ক : দিনাজপুরের হিলি সীমান্তের সাতকুড়ি এলাকায় অভিযান চালিয়ে ভারত থেকে চোরাইপথে দেশে আনা …