Home / আর্ন্তজাতিক / ইরানে সব মসজিদ খুলছে মঙ্গলবার

ইরানে সব মসজিদ খুলছে মঙ্গলবার

নিউজ ডেস্কঃ করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে আরোপ করা বিধিনিষেধ শিথিলের অংশ হিসেবে প্রায় দুই মাস পর ইরানে সব মসজিদ খুলছে আজ মঙ্গলবার থেকে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের সঙ্গে আলোচনা করে সব মসজিদ খোলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে জানালেন ইসলামিক ডেভেলপমেন্ট অরগানাইজেশনের পরিচালক মোহাম্মদ কউমি। রাষ্ট্রীয় বার্তা সংস্থা আইআরআইবি এ খবর জানিয়েছে।

ইরানের বেশ কয়েকটি অঞ্চলে সংক্রমণ আবার নতুন করে শুরু হলেও সব মসজিদ খুলছে। বার্তা সংস্থা তাসনিম রোববার রিপোর্ট করে, দক্ষিণ পশ্চিমের একটি কাউন্টিতে লকডাউন ঘোষণা করা হয়েছে। খুজেস্তান প্রদেশের ওই শহরে সংক্রমণের হার বাড়ছে।

গত শুক্রবার জুমার নামাজের জন্য ইরানের ১৮০টি শহরের মসজিদ খুলে দেওয়া হয়। তবে তেহরান ও অন্য কয়েকটি বড় শহরে এখনো জুমার নামাজ নিষিদ্ধ রয়েছে। এছাড়া ভাইরাসের সংক্রমণ তুলনামূলকভাবে কম এমন এলাকার ১৩২টি মসজিদ গত সপ্তাহের সোমবার থেকে খুলে দেওয়া হয়েছে।

আগামী সপ্তাহ থেকে স্কুল খোলার ঘোষণা দিয়েছেন প্রেসিডেন্ট হাসান রুহানি। এরই মধ্যে ইরানের এক শহর থেকে আরেক শহরে ভ্রমণের নিষেধাজ্ঞা প্রত্যাহার হয়েছে। বড় শপিং মলগুলোও খুলেছে।

ইরানে করোনায় গত ২৪ ঘণ্টায় ৪৫ জনের মৃত্যুতে তা বেড়ে গেছে ৬ হাজার ৬৮৫ জন। স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র কিয়ানুশ জাহানপুর এক বিবৃতিতে জানান, মোট আক্রান্ত ১ লাখ ৯ হাজার ২৮৬ জন।

Check Also

ঝুঁকিতে যুক্তরাষ্ট্র প্রবাসী লাখ লাখ শিক্ষার্থী

নিউজ ডেস্ক : অনলাইনে শিক্ষা কার্যক্রম শুরু হলে ভিনদেশি শিক্ষার্থীদের নিজ দেশে ফিরতে হবে, মার্কিন …

%d bloggers like this: