Home / জাতীয় / আশকোনায় হজযাত্রীদের বিক্ষোভ

আশকোনায় হজযাত্রীদের বিক্ষোভ

নিউজ ডেস্ক: হজ এজেন্সিগুলোর দায়িত্বহীনতার কারণে বহু লোক প্রস্তুতি নেওয়ার পরেও হজে যেতে পারছেন না। এছাড়া অনেকেই টাকাপয়সা দিয়ে প্রতারিত হয়েছেন। এসব অভিযোগে রাজধানীর আশকোনা হজ ক্যাম্পে বিক্ষোভ করছে আটকে পড়া হজযাত্রীরা।

আজ শনিবার বেলা দুইটার দিকে বিক্ষোভ শুরু করে তারা। বিক্ষোভ মিছিলে এজেন্সির মালিকদের বিচার ও হজে যাওয়ার নিশ্চয়তার দাবি করেন হজযাত্রীরা।

এ বিষয়ে আজ সকালে হজ পরিচালকের কার্যালয়ে ধর্ম মন্ত্রণালয়-সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বজলুল হক হারুন বলেন, যেসব এজেন্সির বিরুদ্ধে অভিযোগ এসেছে, তাদের বিরুদ্ধে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। তারা যদি দুই দুনের মধ্যে হজযাত্রী পাঠানোর ব্যবস্থা না নেয়, তাহলে জিডি থেকে মামলা করা হবে।

এ বছর হজ পালনের জন্য বাংলাদেশ থেকে ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন হজযাত্রী নিবন্ধন করেছিলেন। তবে ৯৫১ জনের পাসপোর্ট শেষ দিনেও জমা হয়নি। এ হিসেবে এবার বাংলাদেশ থেকে হজে যাচ্ছেন ১ লাখ ২৬ হাজার ২৪৭ জন। আর এর মধ্যে গতকাল পর্যন্ত ১ লাখ ১৫ হাজার ৭৩০ হজযাত্রী সৌদি আরব পৌঁছেছেন। এদিকে আজ শনিবার শেষ হচ্ছে বিমানের হজ ফ্লাইট। আর সোমবার শেষ হবে সৌদি এয়ারলাইনসের হজ ফ্লাইট।

Check Also

রাতে জাতিসংঘে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ শনিবার (২৬ সেপ্টেম্বর) নিউইয়র্কে জাতিসংঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) …

%d bloggers like this: