Home / খেলাধুলা / আর্জেন্টিনার সরাসরি বিশ্বকাপে অংশগ্রহণ অনিশ্চিত

আর্জেন্টিনার সরাসরি বিশ্বকাপে অংশগ্রহণ অনিশ্চিত

স্পোর্টস ডেস্ক: মেসি-দিবালাদের সামনে সুযোগ ছিল জয় দিয়ে রাশিয়া বিশ্বকাপে সরাসরি অংশগ্রহণের পথ নিশ্চিত করা। তবে সুযোগটা কাজে লাগাত পারলো না দলটি। সুয়ারেজের উরুগুয়ের বিপক্ষে গোল শূন্য ড্র করেছে দলটি। আর এতে এখনও শঙ্কায় রয়েছে দুইবারের চ্যাম্পিয়নদের সরাসরি বিশ্বকাপ খেলা।

উরুগুয়ের মাঠে ম্যাচের শুরু থেকেই আক্রমণ পাল্টা আক্রমণে ম্যাচ চললেও খুব বেশি গোলের সুযোগ তৈরি করতে পারেনি কোন দলই। এর মধ্যে ম্যাচের ৩৭ মিনিটে গোলের সুযোগ পেয়েছিল স্বাগরিকরা। রদ্রিগেজের জোরালো শট ঠেকিয়ে দেন রোমেরো। ফিরতি বল গিয়েছিল সামনে দাঁড়িয়ে থাকা এডিনসন কাভানির কাছে। তবে পিএসজি স্ট্রাইকারের শটও ঠেকিয়ে দেন আর্জেন্টিনা গোলরক্ষক।

বিরতি থেকে ফিরে গোলের জন্য মরিয়া হয়ে ওঠে প্রথমার্ধে ছন্দহীন খেলা আর্জেন্টিনা। ম্যাচের ৫৯ মিনিটে মেসির জোরালো ফ্রি-কিক কর্নারের বিনিময়ে ঠেকান উরুগুয়ে গোলরক্ষক মুসলেরা। বাকি সময় আরও কিছু আক্রমণ করলেও আর গোলের দেখা পায়নি সাম্পাওলির শিষ্যরা। ফলে ১ পয়েন্ট নিয়েই ফিরতে হয় মেসিদের। তিন রাউন্ড বাকি থাকতে ২৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে উরুগুয়ে। এক পয়েন্ট কম নিয়ে আর্জেন্টিনা আছে পঞ্চম স্থানে। দক্ষিণ আমেরিকা অঞ্চল থেকে প্রথম চারটি দল সরাসরি খেলবে রাশিয়া বিশ্বকাপ। পঞ্চম স্থানের দলকে বিশ্বকাপের টিকিট পেতে প্লে-অফ খেলতে হবে ওশিয়ানিয়া অঞ্চলের শীর্ষ দলের সঙ্গে।

এদিকে দিনের অপর ম্যাচে ইকুয়েডককে ২-০ গোলে হারিয়েছে নেইমারের ব্রাজিল। তবে প্যারাগুয়ের কাছে ৩-০ গোরে হেরে গেছে চিলি।

Check Also

গার্দিওয়ালার অধীনে আবারও যাবেন মেসি?

নিউজ ডেস্ক  : নির্ঘুম রাত কাটছে মেসি ভক্তদের। ক্লাবের সবচেয়ে বড় তারকা যে আনুষ্ঠানিক জানিয়ে …

%d bloggers like this: