Home / জাতীয় / আরো উন্নত হলেই চলবে নিউ ইয়র্ক-ঢাকা বিমান : প্রধানমন্ত্রী

আরো উন্নত হলেই চলবে নিউ ইয়র্ক-ঢাকা বিমান : প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক: যুক্তরাষ্ট্র প্রবাসীদের প্রাণের দাবি নিউ ইয়র্ক-ঢাকা বিমান চালুর ব্যাপারে শেখ হাসিনা বলেছেন, বিমানের যে সর্বনাশ সেটা বিএনপি করে গেছে। বিএনপি-জামায়াত সরকারের আমলে লোকসান দেখিয়ে বিমানকে ধংস করে দিয়েছে।

১‌৯৯৬ সালে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার আগে চলাচলের অনুপযোগী মাত্র দুটি ছিল। আমরা নিউ ইয়র্ক-ঢাকা বিমান চালুর ব্যাপারে সর্বাত্মক চেষ্টা চালাচ্ছি। স্থানীয় সময় শুক্রবার সকাল সাড়ে ৯টায় নিউ ইয়র্কের জাতিসংঘের বাংলাদেশ মিশন কার্যালয়ের বঙ্গবন্ধু মিলনায়তনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন।

গত দুই বছর আগে জাতিসংঘের ৭০তম সাধারণ অধিবেশনে যোগ দিতে এসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিউ ইয়র্ক-ঢাকা বিমান চালুর আশ্বাস দিয়েছিলেন প্রবাসীদের। সেই সূত্র ধরে নিউ ইয়র্ক-ঢাকা বিমান চালুর বিষয়টি প্রধানমন্ত্রীকে আবারো স্মরণ করিয়ে দেওয়া হলে তিনি বলেন, বিএনপি-জামায়াত সরকারের আমলে লোকসান দেখিয়ে বিমানকে যেভাবে ধংস করে দিয়েছে। ডিসি ১০ বিমান দুটি যখন চালু একেবারে জরাজীর্ণ অবস্থায় ছিল। সেই বিমানের রেডিওতে গান শোনা যেত না, টিভিও দেখা যেত না। বিনোদন বলে কিছুই ছিল না। তা ছাড়া বিমানবন্দরের অবস্থাও ছিল খুবই শোচনীয়।

তিনি বলেন, আমার নিজেরই ভালো লাগবে যদি আমি নিজের দেশের বিমানে করে এখানে নামতে পারি।

Check Also

রাতে জাতিসংঘে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ শনিবার (২৬ সেপ্টেম্বর) নিউইয়র্কে জাতিসংঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) …

%d bloggers like this: