Home / রাজনীতি / আমরা মানবতার হাত রোহিঙ্গাদের প্রতি বাড়িয়ে দেব

আমরা মানবতার হাত রোহিঙ্গাদের প্রতি বাড়িয়ে দেব

নিউজ ডেস্ক: রোহিঙ্গা সঙ্কটের এই পরিস্থিতিতে একটি মাত্র সমাধান রয়েছে বলে মনে করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান। তিনি বলেন, সেটা হচ্ছে- আমরা মানবতার হাত রোহিঙ্গাদের প্রতি বাড়িয়ে দেব। সারা বাংলাদেশের মানুষ এজন্য প্রস্তুত আছে।

আজ শুক্রবার রোহিঙ্গাদের ওপর নির্যাতন বন্ধের দাবিতে আয়োজিত এক ঘণ্টার মানববন্ধন কর্মসূচিতে তিনি এসব কথা বলেন। জাতীয় প্রেসক্লাবের সামনের সড়কে দীর্ঘ এই মানববন্ধন সকাল ১০টায় শুরু হয়ে শেষ হয় ১১টায়। বিএনপি ও অঙ্গসংগঠনের কয়েক হাজার নেতাকর্মী রাখাইনে রোহিঙ্গাদের ওপর নির্মম নির্যাতন বন্ধের দাবি সম্বলিত নানা ব্যানার ও প্ল্যাকার্ড বহন করে।

আবদুল মঈন খান বলেন, সরকার যদি এই কঠিন সত্যকে স্বীকার না করে, তাহলে তারা দায়িত্ব ছেড়ে পদত্যাগ করে এই দেশ থেকে চলে যাক- এই হচ্ছে আমাদের দাবি।

স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, দুঃখের বিষয় মিয়ানমারের এই ঘটনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশ হচ্ছে বাংলাদেশ। নিরাপত্তার দিক থেকে এবং মানবেতর যে অবস্থা তার শিকার হয়েছে বাংলাদেশ। অথচ আমরা নিরাপত্তা পরিষদে এই বিষয়টি তুলতে পারি নাই। এই ব্যাপারটিকে সেখানে নিয়ে যেতে হয়েছে জাতিসংঘের মহাসচিবকে।

এর চেয়ে লজ্জ্বার বিষয় আর কিছু হতে পারে না। তিনি বলেন, বিশ্বের যে সমস্ত দেশে এই ধরনের সঙ্কট সৃষ্টি হয়েছে, সেই সমস্ত দেশ নিরাপত্তা পরিষদে বিষয়টিকে নিয়ে সুরাহার ব্যবস্থা করেছে। বাংলাদেশ সেখানে ব্যর্থ হয়েছে।বিএনপির কেন্দ্রীয় নেতা ফরহাদ হোসেন ডোনার, আতাউর রহমান ঢালী, গৌতম চক্রবর্তী, আশরাফউদ্দিন আহমেদ উজ্জ্বল, মীর সরফত আলী সপু, অধ্যাপক ওবায়দুল ইসলাম, আমিনুল ইসলাম, আবদুস সালাম আজাদ, শহীদুল ইসলাম বাবুল, বেলাল আহমেদ, ফরিদা মনি শহিদুল্লাহ, আমিরুল ইসলাম আলীম, কাদের গনি চৌধুরী, অঙ্গসংগঠনের ঢাকা মহানগর দক্ষিণের কাজী আবুল বাশার, উত্তরের আহসানউল্লাহ হাসান, স্বেচ্ছাসেবক দলের শফিউল বারী বাবু, আবদুল কাদের ভুঁইয়া জুয়েল, যুবদলের মোরতাজুল করীম বাদরু, মামুন হাসান, এসএম জাহাঙ্গীর হোসেন, শ্রমিক দলের আনোয়ার হোসাইন, মহিলা দলের জেবা খান, হেলেন জেরিন খান, মুক্তিযোদ্ধা দলে ইশতিয়াক আজিজ উলফাত, সাদেক খান, তাঁতী দলের আবদুল কালাম আজাদ, মৎস্যজীবী দলের রফিকুল ইসলাম মাহতাব, মিলন মেহেদী, জাসাসের শায়রুল কবির খান, শাহরিয়ার ইসলাম শায়লা, ছাত্রদলের আকরামুল হাসানসহ অন্যরা উপস্থিত ছিলেন।

Check Also

বিএনপির মনে নেতিবাচকতার সংক্রমণ ছড়িয়ে পড়েছে

নিউজ ডেস্ক: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরও বলেন, বিএনপির মনে নেতিবাচকতার সংক্রমণ ছড়িয়ে পড়েছে। তারা করোনা …

%d bloggers like this: