Home / জাতীয় / আমরা এখানে কোনো ভাড়া বাড়াবো না: রেলমন্ত্রী

আমরা এখানে কোনো ভাড়া বাড়াবো না: রেলমন্ত্রী

নিউজ ডেস্ক: যাত্রীদের স্বাস্থ্যবিধি মেনে ট্রেন ভ্রমণ করার অনুরোধ জানিয়ে রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেছেন, বাসে ভাড়া বাড়ানোর একটা প্রক্রিয়া চলছে। কিন্তু যেহেতু রেল সরকারি সেবামূলক পরিবহন, তাই আমরা এখানে কোনো ভাড়া বাড়াবো না। আগের ভাড়াই চলবে।

শনিবার (৩০ মে) দুপুরে রেলভবনের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনে এ কথা বলেন মন্ত্রী।

জরুরি প্রয়োজন ছাড়া ট্রেনে ভ্রমণ না করার আহ্বান জানিয়ে নূরুল ইসলাম সুজন বলেন, জরুরি কাজ ছাড়া ঘরের বাইরে বের হবেন না। ট্রেনে যাত্রা করার সময় অবশ্যই মাস্ক ব্যবহার করতে হবে।

তিনি বলেন, স্বাস্থ্যবিধি মানার জন্যই আমরা ট্রেনের ৫০ শতাংশ টিকিট বিক্রি করবো। ট্রেনের সব টিকিট অনলাইনে দেওয়া হবে। একইসঙ্গে শীততাপ নিয়ন্ত্রিত কেবিনের বালিশ, কাঁথা এগুলো দেওয়া হবে না। তাছাড়া করোনা ভাইরাসের এসময় ট্রেনে কোনো ধরনের খাবার সরবরাহ করা হবে না।

রেলমন্ত্রী বলেন, যাত্রীদের ভিড় এড়াতে রাজধানীর বিমানবন্দর স্টেশন, গাজীপুরের জয়দেবপুর ও নরসিংদী স্টেশনে আপাতত কোনো ট্রেন থামবে না। আগামী ১৫ জুন পর্যন্ত সরকার পরিস্থিতি পর্যবেক্ষণ করবে।

স্বাস্থ্যবিধি মেনে আগামী রোববার (৩১ মে) থেকে সীমিত আকারে বিভিন্ন রুটে ৮ জোড়া আন্তঃনগর ট্রেন চলাচল শুরু হচ্ছে। আগামী ৩ জুন থেকে আরও ১১ জোড়া ট্রেন চালু হবে।

Check Also

করোনায় আক্রান্ত সাংসদ মোস্তাক আহমেদ

নিউজ ডেস্ক : করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ রবি। …

%d bloggers like this: