Home / দেশজুড়ে / ঢাকা / “আমরাও পারি” কর্মসূচির প্রস্তুতি সভা অনুষ্ঠিত

“আমরাও পারি” কর্মসূচির প্রস্তুতি সভা অনুষ্ঠিত

শাফিউল মুজনাবিন: “যদি থাকে একটি আদর্শ মানবতা, একটা জাগ্রত বিবেক আর একটি ইচ্ছাশক্তি তাহলেই সম্ভব একটি ভাল কাজ সম্পন্ন করা।” একটু ভাবেন কথাটার সত্যটা আপনি নিজেই পাবেন। মঙ্গলবার সন্ধ্যায় মাসিক আলোচনা ও “আমরাও পারি” কর্মসূচির প্রস্তুতি সভা মিডফোর্ড অফিসে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে “আমরাও পারি” কর্মসূচি বিষয়ে বক্তব্য রাখেন সোহাগ মহাজন, মুস্তাফিজুর রহমান মুস্তাক, মোহাম্মাদ সেলিম, আনিসুর জাকির, মিলি রহমান, হামিদা হুসেন, মাহামুদুর রহমান মইন, ইমরান হুসাইন, মুস্তাকিম বিল্লাহ সাদ, ঈসমাইল হোসাইন, মোহাম্মাদ আসিফ, কাসেদ আলি নয়ন, হাসান শাফিউল মুজনাবীণ প্রমুখ ব্যক্তিগন।

“আমরাও পারি” মানবতা ও শীতার্ত মানুষের পাশে দাড়াতে ঢাকা ইয়ূথ ক্লাব ইন্টারন্যাশনাল এর একটি ক্ষুদ্র প্রচেষ্টা। মানুষ ছাড়া মানুষের পাশে কে দাড়াবে? মানুষ মানুষের জন্য।

আমরাও পারি কর্মসূচি সম্পর্কে সোহাগ মহাজন বলেন, “ঢাকা ইয়ূথ ক্লাব ইন্টারন্যাশনাল বিগত ০৯ বছর ধরে দেশের বিভিন্ন স্থানে শীতার্ত মানুষের মাঝে শীত বস্ত্র ও শিশুদের শিক্ষা উপকরন বিতরন করে আসছে। তারই ধারাবাহিকতায় এবারও ১০ম বারের মত শীত বস্ত্র ও শিশুদের শিক্ষা উপকরন বিতরনের অংশ হিসেবে সকল শ্রেণীর মানুষের অংশগ্রহন নিশ্চিত করার লক্ষে “আমরাও পারি” নামে মাসব্যাপী কর্মসূচি গ্রহন করেছে।

তিনি আরো বলেন, এই কর্মসূচিতে অংশগ্রহন করতে হলে আপনাকে ব্যাক্তিগত ভাবে আপনার পুরান শীতের জামা-কাপড়, কম্বল, জ্যাকেট যা আপনি পরছেন না বা ছোট হয়ে গেছে সে জামা কাপড়গুলি আপনার কাছের একজন দরিদ্র মানুষকে দান করে দিতে হবে, কেও চাইলে নতুন কিনেও দিতে পারেন অথবা টাকার অভাবে স্কুলে যেতে পারছে না এমন কাওকে স্কুলের ফি বা শিক্ষা উপকরন কিনে দিতে পারেন। আমরা এ রকমটা সচরাচর অনেকেই করি কিন্তু আমরা এই কর্মসূচিটি করছি সমাজের বৃত্তবানদের স্মরন করাতে মানবতার সেবায় এগিয়ে আসার আহবান জানাতে।

এছাড়াও মুস্তাফিজুর রহমান মুস্তাক বলেন, যারা এই কর্মসূচিতে অংশগ্রহণ করতে চান তারা এই ভাল কাজটি সম্পূর্ণ করে এ সংক্রান্ত একটি স্ট্যাটাস আগামী ১ ডিসেম্বর থেকে ৩১ডিসেম্বর এর মধ্য নিজ ফেসবুক একাউন্ট এবং DHAKA YOUTH CLUB INTERNATIONAL নামে এই গ্রুপে পোষ্ট করবেন যাতে অন্যরাও এই কাজে উৎসাহ পায়। কেউ যদি স্ট্যাটাস দিতে না চান তাহলে আমাদের “ঢাকা ইয়ূথ ক্লাব ইন্টারন্যাশনাল”এই একাউন্ট এর ইনবক্সে ছবি পাঠাবেন।

মোহাম্মাদ সেলিম বলেন, যারা আমাদের এই মানবিক কর্মসূচিতে অংশগ্রহণ করবেন তাদেরকে আগামী জানুয়ারি ২০১৮ তে অনুষ্ঠিত শীতার্ত মানুষের মাঝে শীত বস্ত্র ও শিশুদের শিক্ষা উপকরন বিতরন অনুষ্ঠানে আমন্ত্রণ এবং ভাল কাজে করার অনুপ্ররনা সাথে সাথে ভবিষ্যৎতে এ জাতীয় মানবিক কাজে ধারাবাহিকভাবে, ব্যাক্তিগত ভাবে অংশগ্রহন করে তার জন্য স্মারক ক্রেস্ট ও ব্যাচ প্রদানের মাধ্যমে উৎসাহ ও সম্মামনা প্রদান করা হবে। (সকলকে উক্ত কাজে সেচ্ছায় অংশগ্রহণ ও ইতিবাচকভাবে ভাবার অনুরোধ করছি) যে তথ্য ও সহযোগিতার জন্য ০১৯৩৬১২২২৩০, ০১৬২৬৭৫৫৬৬৭ নম্বর এ যোগাযোগ করার জন্য অনুরোধ করা হল। শক্তি, সামর্থ আর ইচ্ছার মিশ্রনে যে কোন কল্পনা বাস্তবায়ন সম্ভব।

Check Also

এই সৌদি প্রবাসীদের কী হবে?

নিউজ ডেস্ক  : সৌদি আরবে নতুন করে বাংলাদেশ বিমানের ল্যান্ডিংয়ের অনুমতি না মেলায় জটিলতা কাটছে …

%d bloggers like this: