Home / খেলাধুলা / আফ্রিদিকে ছাড়িয়ে চূড়ায় গেইল

আফ্রিদিকে ছাড়িয়ে চূড়ায় গেইল

স্পোর্টস ডেস্ক: বাংলাদেশের বিপক্ষে গত জুলাইয়ে পাঁচ ছক্কা হাঁকিয়ে শহিদ আফ্রিদির পাশে বসেছিলেন ক্রিস গেইল। ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে ১২ ছক্কার প্রথমটি হাঁকিয়ে ছাড়িয়ে গেলেন পাকিস্তানের অলরাউন্ডারকে। ক্যারিবিয়ান বাঁহাতি ওপেনার নিজের করে নিলেন আন্তর্জাতিক ক্রিকেটে সর্বোচ্চ ছক্কার রেকর্ড।

টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি তিন সংস্করণ মিলিয়ে ৫০৮ ইনিংসে ৪৭৬ ছক্কা হাঁকিয়েছেন আফ্রিদি। টেস্টে তার ছক্কা ৫২টি, টি-টোয়েন্টিতে ৭৩। ওয়ানডেতে উড়িয়ে সীমানার বাইরে বল পাঠিয়েছেন ৩৫১ বার, এ ঘরানায় ছক্কা আর কারো নেই তিনশটিও।

৫১৪ ইনিংসে এই অলরাউন্ডারকে ছাড়িয়ে গেলেন গেইল। টেস্টে তার ছক্কা ৯৮টি, টি-টোয়েন্টিতে ১০৩টি। ব্রিজটাউনের ১২ ছক্কাসহ ওয়ানডেতে তার ছক্কা হলো ২৮৭টি। সব মিলিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে তার ছক্কা এখন ৪৮৮টি।

গেইল ঝড়ে ওয়ানডেতে এক ইনিংসে সর্বোচ্চ ছক্কার রেকর্ড গড়েছে ওয়েস্ট ইন্ডিজ। ব্রিজটাউনে বুধবার টস জিতে ব্যাট করতে নেমে দলটি হাঁকিয়েছে ২৩ ছক্কা। ছাড়িয়ে গেছে ২০১৪ সালে তাদেরই বিপক্ষে নিউ জিল্যান্ডের ২২ ছক্কাকে।

১২৯ বলে ১৩৫ রানের দারুণ ইনিংস খেলেছেন গেইল। তার ২৪তম সেঞ্চুরির ওপর ভর করে ৮ উইকেটে ৩৬০ রানের বড় সংগ্রহ গড়ে ওয়েস্ট ইন্ডিজ।

Check Also

উৎসব না করার ঘোষণা দিলেন তামিম ইকবাল

স্পোর্টস ডেস্ক: তামিম যেন প্রয়াত পিতা ইকবাল খানের কার্বন কপি। ইকবাল খান ছিলেন প্রাণখোলা স্বভাবের …