Home / খেলাধুলা / আফগানিস্তানে জঙ্গি হামলা: জিম্বাবুয়ের ক্রিকেটারদের দেশে ফেরার নির্দেশ

আফগানিস্তানে জঙ্গি হামলা: জিম্বাবুয়ের ক্রিকেটারদের দেশে ফেরার নির্দেশ

স্পোর্টস ডেস্ক: পাকিস্তানের মাটিতে বিশ্ব একাদশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ চলাকালীন সময় পার্শবর্তী জঙ্গি আক্রান্ত দেশ আফগানিস্তানের রাজধানীতে বোমা হামলা এবং প্রাণহানির ঘটনা ঘটেছে। যে স্টেডিয়ামের গেটে বোমা হামলা হয়, সেখানে তখন ঘরোয়া টি-টোয়েন্টি লিগ চলছিল। এমতাবস্থায় নিজেদের ক্রিকেটারদে কঠোর নির্দেশ দিল ক্রিকেট জিম্বাবুয়ে।

আফগানিস্তানে চলতি টি-টোয়েন্টি লিগে অংশগ্রহণকারী জিম্বাবুয়ের সকল ক্রিকেটারদের দেশে ফিরে আসার নির্দেশ দিয়েছে জিম্বাবুয়ে ক্রিকেট (জেডসি)।  জিম্বাবুয়ের টেস্ট ক্রিকেটার এলটন চিগুম্বুরা, হ্যামিলটন মাসাকাদজা, সিকান্দার রাজা এবং রিচমন্ড মুতুম্বামিসহ তাদের ৯ জন ক্রিকেটার এ টুর্নামেন্টে অংশ নিচ্ছে। গত বুধবার আরোকোজাই কাবুল ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামের পাশে আত্মঘাতি বোমা হামলায় ২ ব্যক্তি নিহত হন।

আফগানিস্তানে খেলার অনুমতি পত্র প্রত্যাহার করে জিম্বাবুয়ের ক্রিকেটে বোর্ডের পক্ষ থেকে বলা হয়েছে, ‘কোনো কিছুর সঙ্গেই ক্রিকেটারদের নিরাপত্তার বিষয়টি আপোষ করবে না জেডসি। ‘

৬টি দলের অংশগ্রহণে চলা আফগান লিগে মূলত বিদেশি ক্রিকেটার হিসেবে জিম্বাবুয়ে, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলঙ্কানরা অংশ নিচ্ছে। বোমা হামলার সময় অস্ট্রেলিয়ার কিংবদন্তি ক্রিকেটার ডিন জোন্স খুব কাছ থেকেই তা প্রত্যক্ষ করলেও বোমার আঘাত থেকে অল্পের জন্য বেঁচে যান।

Check Also

গার্দিওয়ালার অধীনে আবারও যাবেন মেসি?

নিউজ ডেস্ক  : নির্ঘুম রাত কাটছে মেসি ভক্তদের। ক্লাবের সবচেয়ে বড় তারকা যে আনুষ্ঠানিক জানিয়ে …

%d bloggers like this: