Home / বিনোদন / চলচ্চিত্র / আজ মেকাপ আর্টিস্ট মনিরের জন্মদিন

আজ মেকাপ আর্টিস্ট মনিরের জন্মদিন

বিনোদন ডেস্ক: ক্যামেরার পিছনের মানুষগুলোর খবর ক’জন রাখে ? একজন শিল্পী গড়ে উঠার পেছনে অনেকেরই ভূমিকা থাকে। সেদিক থেকে মেকআপ আর্টিস্টরা অনেকটাই এগিয়ে থাকেন কারণ না হলে ক্যামেরার সামনে দাঁড়ানো কঠিন হয়ে যায়। আর যাদের কারণে একজন সাধারণ শিল্পী জনপ্রিয়তা, খ্যাতি, অর্থ কিংবা বিশ্বের বুকে মাথা উুঁচু করে দাঁড়ানো, যাদের পর্দায় নিত্য-নতুন রূপে তুলে ধরতে সবচেয়ে বড় সহযোগিতা যারা করেন তারাই হচ্ছেন মেকাপ আর্টিস্ট।

শোবিজ অঙ্গনে কেউ আসে অভিনেতা, নির্মাতা, ক্যামেরাম্যান ,প্রযোজক .হতে কিন্তু এই ব্যক্তি বেছে নিয়েছিলেন রূপসজ্জা শিল্পকে,এই রূপসজ্জা শিল্পকে আরো সমৃদ্ধি করতে চান তিনি , দেশ ছেড়ে অন্য দেশে গিয়ে একজন দক্ষ মেকআপ আর্টিস্ট কি করে হয়ে উঠে সেই ট্রেনিংও করে এসেছেন। এতক্ষন বলছিলাম বাংলাদেশের সবচেয়ে বেশি সেলিব্রিটিদের নিয়ে যিনি বেশি কাজ করছেন তিনি হচ্ছেন, মনির বিউটি লঞ্জের কর্ণধার – তরুণ মেকআপ আর্টিস্ট মনির হোসেন , আজ সেই সেলিব্রিটি মনির হোসেনের জন্মদিন।

মনিরে জানান , সবার ভালোবাসা , কাজ ,সততা ,গুণে আজ আমি এখানে , সারাজীবন এভাবেই কাজ করে যাবো , এবং ইচ্ছা আছে দেশে একটি বড় মেকাপ প্রশিক্ষণ কেন্দ্র চালু করার ,যেখানে এসে সবাই কাজ শিখতে পারবে এবং পরবর্তীতে কিছু একটা হতে পারবে , জন্মদিনের আনন্দটা সবার সাথে ভাগাভাগি করতে পারবো না , কালকে আমি বিশেষ ও কাছের মানুষদের সাথে কাটাতে চাই, সবসময় তো আর হয়ে উঠে না তাই কালকে তাদের সময় দিবো , আমার জন্য সবাই দোয়া করবেন।

মনির বাংলাদেশের একজন অন্যতম সেরা একজন মেকআপ আর্টিস্ট ,এবং গত বছর তিনি বছর সেরা ‘মেকআপ আর্টিস্ট’ এর খেতাব পান , মনির হোসেন বাংলাদেশের সব তারকাকে মেকাপ দিয়েছেন ,শুধু দেশের তারকাদের পলিশ করেননি তিনি ইন্ডিয়াতেও কাজ করেছেন তিনি , বলিউডপাড়ার অভিনেতা অভিনেত্রীদের শিল্পা শেঠী, অক্ষয় কুমার , অমিতাভ বচ্চন ,সানি লিওন, রাখি সাওয়ান্ত সহ তারকাদের তিনি মুখে পলিশ করেছেন। মনির আগে বিদেশে গিয়ে উচ্চ প্রশিক্ষণ নিয়ে এসেছেন মেকাপের উপর।

উল্লেখ্য,তবে এই মেকাপ আর্টিস্টকে সিনেমার পাশাপাশি  বিজ্ঞাপনে বেশি দেখা যায় ,দেশের সব বড় বড় প্রতিষ্ঠানের প্রোডাক্টের কাজগুলো তিনিই করেন। গতবছর ৫-৭ টা সিনেমায় কাজ করছেন ,এর মধ্যে মেঘকন্যা , ক্যাপ্টেন খান ,স্বর্গ থেকে নরক,বিজলীর মতো বিগ বাজেটের ছবিতে তিনি কাজ করেছেন। গত বছরের বিজ্ঞাপনের ঝুলিটা একটু বেশি এনার। প্রায় একশোটির উপরে বিজ্ঞাপনে কাজ করেছেন , এ মধ্যে ইয়ামাহা , গ্রামীণফোন , এয়ারটেল , বাংলালিংক , উবার, প্রাণ , ডাবর আমলা, আয়ূষ, স্যামসাং , এর মতো নামি দামি বিজ্ঞাপনে।

Check Also

আইনি জটিলতায় সালমানের ‘ভারত

বিনোদন ডেস্ক: আইনি জটিলতায় পড়েছে সালমানের ‘ভারত’ চলচ্চিত্রটি। ছবিটি মুক্তি পাবে ৫ই জুন। এরইমধ্যে ছবির …

%d bloggers like this: