Home / জাতীয় / আইন সবার জন্য সমান : স্বরাষ্ট্রমন্ত্রী

আইন সবার জন্য সমান : স্বরাষ্ট্রমন্ত্রী

নিউজ ডেস্ক: যে অপরাধ করবে তাকে শাস্তি পেতেই হবে। হোক পুলিশ, বিজিবি কিংবা র‌্যাব। তিনি আরো বলেন, আইন সবার জন্য সমান কেউ আইনের ঊর্ধ্বে নয়, বলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

আজ বৃহস্পতিবার দুপুরে লালমনিরহাটের হাতীবান্ধা থানা ভবনের উদ্বোধন ও সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।

আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, দেশের অগ্রগতি চালিয়ে রাখতে জননিরাপত্তা জোরদার করা প্রয়োজন। তাই প্রধানমন্ত্রীর নির্দেশে ও পরিকল্পনায় আগামী ৩০ বছরের পুলিশের কাজ ও কর্মপরিধি বিবেচনা করে পুলিশ বাহিনী আধুনিক করা হয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আগে পুলিশ শুয়ে বিশ্রাম নেওয়ার বিছানা পায়নি। দায়িত্ব পালন শেষে পালাক্রমে এক বিছানায় একাধিক পুলিশ সদস্য বিশ্রাম নিতেন। এখন সে অবস্থা নেই। আমরা বহুতল ও আধুনিক থানা ভবন করেছি, পুলিশ সদস্যকে আধুনিক সজ্জায় সুসজ্জিত করেছি।
আসাদুজ্জামান খাঁন কামাল আরো বলেন, মুক্তিযুদ্ধের মতো জীবন বাজি রেখে পুলিশ আজ দেশের জননিরাপত্তা বজায় রেখেছে। জীবন দিয়ে পুলিশ মাদক, জঙ্গি ও সন্ত্রাস দমনে সক্ষম হয়েছে। দেশের মানুষের সহযোগিতায় আমরা দেশকে জঙ্গি ও সন্ত্রাসমুক্ত করতে পেরেছি। আমরা পুলিশকে প্রশিক্ষণ দিচ্ছি, ইকুইপমেন্ট দিচ্ছি।

এ সময় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী মনে করেন, দেশ যেভাবে এগিয়ে যাচ্ছে, সেখানে আমরা ব্যর্থ হয়ে যাব যদি আমরা জনগণের নিরাপত্তা না দিতে পারি, ব্যবসাপ্রতিষ্ঠানের নিরাপত্তা দিতে না পারি, স্কুল-কলেজের নিরাপত্তা দিতে না পারি, যদি জনগণ শান্তিতে ঘুমাতে না পারে।’

এ সময় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ছিলেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদ, স্থানীয় সংসদ সদস্য মোতাহার হোসেন ও পুলিশের রংপুর রেঞ্জের উপমহাপরিদর্শক (ডিআইজি) খন্দকার গোলাম ফারুক।

Check Also

রাতে জাতিসংঘে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ শনিবার (২৬ সেপ্টেম্বর) নিউইয়র্কে জাতিসংঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) …

%d bloggers like this: