Home / খেলাধুলা / ‘অ্যাশেজে অস্ট্রেলিয়ার প্রধান টার্গেট জো রুট’

‘অ্যাশেজে অস্ট্রেলিয়ার প্রধান টার্গেট জো রুট’

স্পোর্টস ডেস্ক: এই মুহূর্তে ভারতের মাটিতে ওয়ানডে সিরিজ খেলছে স্টিভেন স্মিথের দল। এরপরই তাদের জন্য অপেক্ষা করছে রাজকীয় অ্যাশেজ সিরিজ।

এবারের লড়াইয়ে অজিদের পরিকল্পনায় ইংল্যান্ডের অধিনায়ক জো রুট প্রধান টার্গেট হবেন বলে মন্তব্য করেছেন দেশটির সাবেক অধিনায়ক অ্যান্ড্রু স্ট্রাউস। তার মতে, ইংল্যান্ডের সেরা ক্রিকেটার রুট। তাকে দ্রুত ফেরাতে পারলেই সিরিজে ভালো ফল পাবে অস্ট্রেলিয়া।

আগামী ২৩ নভেম্বর থেকে শুরু হবে অ্যাশেজ সিরিজ। ঐ সিরিজকে সামনে ইতোমধ্যে দুদল প্রস্তুত হচ্ছে। অ্যাশেজের চিন্তা মাথায় রেখেই প্রতিটি সিরিজে খেলতে নামছে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া। ২০১০-২০১১ মৌসুমে অ্যাশেজ জয়ী ইংলিশ অধিনায়ক বলেন, ‘বর্তমানে ইংল্যান্ডের অন্যতম সেরা ব্যাটসম্যান রুট। প্রায় প্রতিটি ম্যাচেই দলের জন্য বড় ইনিংস খেলে সহায়তা করছে সে। এতে কোন সন্দেহ নেই যে, অ্যাশেজ সিরিজে রুটকেই প্রধান টার্গেট করবে স্মিথরা।

রুটের বিপক্ষে সফল হলেই পুরো সিরিজে আধিপত্য বিস্তার করতে পারবে তারা। ‘

গত ফেব্রুয়ারিতে অস্ট্রেলিয়ার টেস্ট দলের দায়িত্ব পান রুট। এরপর রুটের নেতৃত্বে দুটি টেস্ট সিরিজে খেলে ইংলিশরা। দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুটি সিরিজই জিতে নেয় রুটের দল। তার অধিনায়কত্বের প্রশংসা করে স্ট্রাউস আরও বলেছেন, ‘গত দুটি সিরিজে দুর্দান্ত অধিনায়কত্ব করেছে সে। রুট আমাদের সেরা ব্যাটসম্যান। কিন্তু অধিনায়ক হওয়ার কারণে তার ব্যাটিংয়ে কোনো প্রভাব পড়েনি। অধিনায়ক হিসেবেও নিজেকে প্রমাণ করছে সে। আশা করি অধিনায়ক হিসেবে ও আরও সাফল্য পাবে। ‘

অ্যাশেজের সূচি:

২৩-২৭ নভেম্বর       প্রথম টেস্ট ব্রিসবেন
০২-০৬ ডিসেম্বর      দ্বিতীয় টেস্ট অ্যাডিলেড
১৪-১৮ ডিসেম্বর       তৃতীয় টেস্ট পার্থ
২৫-২৯ ডিসেম্বর       চতুর্থ টেস্ট মেলবোর্ন
০৩-০৭ জানুয়ারি      পঞ্চম টেস্ট সিডনি

Check Also

গার্দিওয়ালার অধীনে আবারও যাবেন মেসি?

নিউজ ডেস্ক  : নির্ঘুম রাত কাটছে মেসি ভক্তদের। ক্লাবের সবচেয়ে বড় তারকা যে আনুষ্ঠানিক জানিয়ে …

%d bloggers like this: