Home / বিনোদন / বলিউড / “অ্যাম্বুল্যান্স দাদা” করিমুল এবার বলিউডে

“অ্যাম্বুল্যান্স দাদা” করিমুল এবার বলিউডে

বিনোদন ডেস্ক: ডুয়ার্সের সবার প্রিয় ‘অ্যাম্বুলেন্স দাদা’ করিমুল হকের জীবন এবার স্থান করে নিতে চলেছে সেলুলয়েড। করিমুল হকের জীবন নিয়ে তৈরি হবে বায়োপিক। ইতিমধ্যেই মুম্বাই থেকে তাঁর বাড়িতে এসেছিলেন পরিচালক। চুক্তি পর্ব সেরেছেন তাঁরা। এবার গবেষণার পর কাজ শুরু হওয়ার অপেক্ষা।

জীবনী নির্ভর ছায়াছবিটি পরিচালনা করবেন বিনয় মুদগলে। করিমুল হকের চরিত্রে কে অভিনয় করবেন? সেই সম্ভাবনায় উঠে এসেছে দু’টি নাম। ফারহান আখতার অথবা আমির খান। আনুমানিক ৩০ থেকে ৪০ কোটি টাকা বাজেট ধরা হয়েছে বায়োপিকটির জন্য। নাম এখনও ঠিক না হলেও, প্রাথমিকভাবে শোনা যাচ্ছে সিনেমাটির নাম হতে পারে ‘দেবদূত অ্যাম্বুল্যান্সম্যান’।

নিজের অসুস্থ মাকে হাসপাতালে নিয়ে যাওয়ার সময় অ্যাম্বুল্যান্স জোটেনি। বাঁচাতে পারেননি মাকে। অ্যাম্বুল্যান্সের অভাবে মায়ের মৃত্যু মেনে নিতে পারেননি করিমুল হক। সেদিনই প্রতিজ্ঞা করেছিলেন, গাড়ির অভাবে গ্রামের আর কাউকে মরতে দেবেন না। সেই থেকে পথচলা শুরু।

নিজের মোটরসাইকেলকেই এরপর অ্যাম্বুল্যান্স বানিয়ে নেন করিমুল হক। চালকের আসনে বসেন তিনি নিজেই। সেই থেকে মালবাজারের কেউ অসুস্থ হয়ে পড়লেই ডাক পড়ে করিমুলের। নতুন নাম হয় ‘অ্যাম্বুল্যান্স দাদা’।

উত্তরবঙ্গের এই অনামি, প্রান্তিক মানুষটিকে খুঁজে বের করে তাঁকে অনন্য সম্মানে ভূষিত করেছিল ২৪ ঘণ্টা। গত বছর তাঁকে পদ্মশ্রীতে সম্মানিত করেছে মোদী সরকার। এবার তাঁকে চিনবে সারা বিশ্ব।

Check Also

তামাকের বিরুদ্ধে “সিগারেট”

নাসিফ শুভ: স্লো পয়জন হিসেবে সিগারেট সারা বিশ্বব্যাপী পরিচিত। ধূমপানে একদিকে যেমন নিজের ক্ষতি হয়, …

%d bloggers like this: