Home / খেলাধুলা / অস্ট্রেলিয়া ক্রিকেট দলের কোচ হলেন বোল্ট!

অস্ট্রেলিয়া ক্রিকেট দলের কোচ হলেন বোল্ট!

স্পোর্টস ডেস্ক: সর্বকালের সেরা অ্যাথলেট হিসেবে অনেক আগেই নিজেকে প্রতিষ্ঠিত করেছেন জ্যামাইকান স্প্রিন্টার উসাইন বোল্ট। অলেম্পিকে ট্রেবল জিতেছেন দুইবার। ট্রেবল তিনবারই জিতেছিলেন, কিন্তু সতীর্থদের ড্রাগ পাপের কারণে একটি সোনা হাতছাড়া হয়েছে বোল্টের। ক্যারিয়ারে মোট সোনা জিতেছেন ২৬! এই সুপার স্টার এবার নতুন দায়িত্বে- ক্রিকেটারদের দৌড় শেখাতে তাকে নিয়োগ দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া!

খবরটা আশ্চর্যের হলেও ঘটনা কিন্তু সত্যি! তবে তার কোচ হওয়ার বিষয়টিও বাস্তব। অস্ট্রেলিয়া দলের ‘রানিং’ কোচের দায়িত্ব নিয়েছেন বোল্ট। অর্থাৎ অজি ক্রিকেটারদের রানিং বিটুইন দ্য উইকেটে উন্নতি করতে কাজ করবেন উসাইন বোল্ট।

এসব হিসেবে কষে ঐতিহাসিক অ্যাশেজের আগে বোল্টকে রানিং কোচ হিসেবে নিয়োগ দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। বোল্ট নিজেও আশাবাদি, উন্নতিতে ভূমিকা রাখতে পারবেন তিনি।

বোল্টের পরামর্শ বেশ কাজে দিচ্ছে বলে মন্তব্য করেছেন অস্ট্রেলিয়ার তরুণ ব্যাটসম্যান পিটার হ্যান্ডসকম্ব। তিনি বলেন, ‘রানিং বিটুইন দ্য উইকেট কিভাবে আরও দ্রুত করা যায়, সে ব্যাপারে বোল্ট আমাদের কিছু পরামর্শ দিচ্ছেন। তিনি বলেছেন, দৌড়ে প্রথম দুই-তিনটি স্টেপ খুবই গুরুত্বপূর্ণ। প্রথম স্টেপগুলো ঠিকভাবে দিতে পারলে দৌড়টা সহজ হয়ে যায়।’

Check Also

গার্দিওয়ালার অধীনে আবারও যাবেন মেসি?

নিউজ ডেস্ক  : নির্ঘুম রাত কাটছে মেসি ভক্তদের। ক্লাবের সবচেয়ে বড় তারকা যে আনুষ্ঠানিক জানিয়ে …

%d bloggers like this: