Home / খেলাধুলা / অসুস্থ শিশুদের ব্যালন ডি’অর দান করলেন রোনালদো!

অসুস্থ শিশুদের ব্যালন ডি’অর দান করলেন রোনালদো!

স্পোর্টস ডেস্ক: ক্রিস্তিয়ানো রোনালদোর মাঠের প্রতিভা নিয়ে কোনো প্রশ্ন নেই। তবে মাঠের বাইরেও যে রিয়াল মাদ্রিদের তারকা এ ফুটবলার এক মহামানব তা আরও একবার প্রমাণ করলেন। এবার অসুস্থ শিশুদের কল্যাণে নিজের ব্যালন ডি’অরের একটি রেপ্লিকা দান করলেন সিআর সেভেন। ফুটবল থেকে আয়ের বিশাল একটি অংক বরাবরই দান করে থাকেন রোনালদো। এবার ভীষণভাবে অসুস্থ শিশুদের সেবাদান ও ইচ্ছাপূরণে তহবিল সংগ্রহ করা যুক্তরাষ্ট্রের দাতব্য সংস্থা মেক-এ-উইশ সঙ্গে মিলেছেন তিনি।

লন্ডনে প্রতিষ্ঠানটির এক নিলামে ২০১৩ সালে জেতা রোনালদোর ব্যালন ডি’অর ট্রফির রেপ্লিকা দান করেছেন। যেটি ছয় লাখ ইউরো দিয়ে সেই রেপ্লিকা ট্রফি কিনেছেন ইসরায়েলের সবচেয়ে ধনী ব্যক্তি ইদান ওফের। এ টাকা জমা হবে মেক-এ-উইশ দাতব্য তহবিলে।

পর্তুগিজ অধিনায়ক ক্যারিয়ারে এখন পর্যন্ত চারটি ফিফা ব্যালন ডি’অর জিতেছেন। সাধারণত ফুটবলাররা সম্মানজনক কোনো ট্রফি জিতলে তার রেপ্লিকা নিয়ে থাকেন, যেন সেটা ক্লাবে কিংবা নিজের কাছে রাখা যায়। অসুস্থ শিশুদের সাহায্য করতে রোনালদো তাই ২০১৩ সালে জেতা ট্রফির রেপ্লিকা চেয়েছিলেন।

২০১৩ সালে লিওনেল মেসিকে হারিয়ে দ্বিতীয়বারের মতো ব্যালন ডি’অর ট্রফি জিতেছিলেন রোনালদো। এবারের নিলামে রোনালদোর মতো সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন পেপ গার্দিওলা ও হোসে মরিনহো। ম্যানচেস্টারে একটি বক্সিং-ম্যাচ দেখার বিনিময়ে ৩০ হাজার ইউরো করে দান করেছেন এ দুই কোচ।

Check Also

গার্দিওয়ালার অধীনে আবারও যাবেন মেসি?

নিউজ ডেস্ক  : নির্ঘুম রাত কাটছে মেসি ভক্তদের। ক্লাবের সবচেয়ে বড় তারকা যে আনুষ্ঠানিক জানিয়ে …

%d bloggers like this: